২রা মে মা-মাটি-মানুষ দিবস অভিহিত করলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়


cm




আজ ২রা মে। গত বছর ২ মে বিধানসভা নির্বাচনের ফলঘোষণা হয়। রেকর্ড ভোটে জয় লাভ করে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল সরকার। আর তাই এই দিনকে মা মাটি মানুষ দিবস হিসেবে অভিহিত করে টুইট করলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়।




এবার থেকে ২ মে, মা-মাটি-মানুষ দিবস হিসেবে উদযাপনের আহ্বান জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ট্যুইটে তাঁর দাবি, গত বছর এই দিনেই বিধানসভা নির্বাচনের ফলাফল দেখিয়ে দিয়েছিল, দেশের কর্তাব্যক্তিদের আস্ফালনের বিরুদ্ধে বাংলার মানুষের অদম্য সাহসের পরিচয়।



মমতা বন্দোপাধ‍্যায় লেখেন, গতবছর এই দিনে দেশের কর্তাব্যক্তিদের আস্ফালনের বিরুদ্ধে বাংলার মা- মাটি- মানুষ তাঁদের অদম্য সাহসের পরিচয় রেখেছিলেন। সেজন্য আমি তাঁদের কাছে কৃতজ্ঞ।




আরো লেখেন, মা- মাটি-মানুষ সেদিন সারা পৃথিবীকে দেখিয়েছিলেন যে, গণতন্ত্রে মানুষের শক্তির চেয়ে বড় কোন শক্তি নেই। প্রকৃত জাতি-নির্মাণে আমাদের প্র‍্য়াস জারি রাখতে হবে, কারণ অনেক যুদ্ধ লড়তে ও জিততে হবে।




আজকের দিনটি আমি মা-মাটি-মানুষের কাছে উৎসর্গ করলাম এবং সকলের কাছে আমার আহ্বান, আজ থেকে এই দিনটি 'মা-মাটি-মানুষ দিবস' বলে অভিহিত হোক।

জয় হিন্দ, জয় বাংলা।




দিনটিকে স্মরণ করে ট্যুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি ট্যুইটারে লেখেন, ২০২১-এর ২ মে সবসময় আমাদের হৃদয়ে থাকবে। এই দিনে তৃতীয় বারের জন্য মা-মাটি-মানুষের সরকারের প্রতি আস্থা রাখার জন্য বাংলার প্রতিটি মানুষকে ধন্যবাদ। সবসময় আপনাদের যথাসাধ্য সেবা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ।