Breaking

Thursday, May 19, 2022

BREAKING: কংগ্রেস নেতা এবং প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধুকে এক বছরের জেল দিল আদালত

BREAKING: কংগ্রেস নেতা এবং প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধুকে এক বছরের জেল দিল আদালত 

Sidhu



কংগ্রেস নেতা এবং প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু 1988 সালে তাঁর বিরুদ্ধে দায়ের করা রোড রেজ মামলায় এক বছরের জেল খাটতে হবে। ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হয়ে যাওয়া সিধুকে এক বছরের সাজা দিয়েছে সুপ্রিম কোর্ট। 



এর মানে এই যে দোষী সাব্যস্ত হলে, সিধুকে রোড রেজ মামলায় এক বছরের জেল হতে পারে, যা তিন দশক আগে রাজনৈতিক নেতার বিরুদ্ধে নথিভুক্ত হয়েছিল। ৩৪ বছর আগে রোড রেজের ঘটনায় নিহতের পরিবার মামলা করেছিল।



19 মে সুপ্রিম কোর্ট নভজ্যোত সিং সিধুকে অব্যাহতি দেওয়ার জন্য তার মে 2018 আদেশের পর্যালোচনা করার অনুমতি দেয় 1988 সালের একটি রোড রেজ মামলা যেখানে পাতিয়ালার বাসিন্দা গুরনাম সিং কংগ্রেস নেতার সাথে একটি কথিত ঝগড়ার পরে মারা গিয়েছিলেন।



আদালতের রায়ের পর আদালতের নির্দেশ অনুযায়ী সিধুকে পাঞ্জাব পুলিশের হেফাজতে নেওয়া হবে। সিধুকে এখন ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা 323-এর অধীনে সর্বোচ্চ সম্ভাব্য সাজা দেওয়া হয়েছে।



এর আগে, 1988 সালের রোড রেজ ঘটনায় কংগ্রেস নেতাকে মাত্র 1000 টাকা জরিমানা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছিল। মে 2018 সালে, হরিয়ানা এবং পাঞ্জাব হাইকোর্টের রায়ে সিধুকে হত্যার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল সুপ্রিম কোর্টে।



সুপ্রিম কোর্ট 2018 সালে দেওয়া রায় মেনে নিলে সিধুকে তিন বছরের জন্য জেলে পাঠানো হত। পরিবর্তে, শীর্ষ আদালত তাকে একজন প্রবীণ নাগরিকের ক্ষতি করার জন্য দোষী সাব্যস্ত করেছে।


65 বছর বয়সী গুরনাম সিং 1988 সালে নভজ্যোত সিং সিধুর সাথে ঝগড়ার পর মারা গিয়েছিলেন। রিপোর্ট অনুসারে, সিধু সিংকে তার মাথায় মারধর করেছিলেন, যার ফলে তার মৃত্যু হয়েছিল।




সিধু এখন আদালতের সামনে আত্মসমর্পণ করবেন বলে আশা করা হচ্ছে, তারপরে তাকে রোড রেজ মামলায় এক বছরের কারাদণ্ড দেওয়া হবে।

No comments:

Post a Comment