মূমূর্ষ রোগীর প্রাণ রক্ষার্থে কোচবিহার থেকে দিনহাটা ছুটে আসলো রক্তযোদ্ধা "সুস্মিতা সরকার"

Blood Donation




"তুফানগঞ্জ মহকুমা হাসপাতাল"- এ চিকিৎসাধীন একজন মুমূর্ষ রোগীর জন্য "B নেগেটিভ" গ্রুপের রক্তের প্রয়োজনে রোগীর পরিবার যোগাযোগ করেন "ব্লাড ডোনার অর্গানাইজেশন (তুফানগঞ্জ শাখা)"- র কর্মকর্তাদের সাথে। কিন্তু "নেগেটিভ" গ্রুপের রক্ত যেহেতু অত্যন্ত দুর্লভ তাই হন্যে হয়ে খোঁজা সত্ত্বেও প্রয়োজনীয় গ্রুপের রক্তের ব্যবস্থা না করতে পেরে অবশেষে দিনহাটার অত্যন্ত পরিচিত স্বেচ্ছাসেবী সংস্থা "খুশির ছোঁয়া ফাউন্ডেশন - KCF"- এর কর্মকর্তাদের সহিত যোগাযোগ করেন " ব্লাড ডোনার অর্গানাইজেশন (তুফানগঞ্জ শাখা)"- র সদস্য অভয় সাহা।


ফোন পাওয়া মাত্রই প্রয়োজনীয় গ্রুপের রক্তের অনুসন্ধানে লেগে যায় টিম "KCF" এবং যোগাযোগ করেন কোচবিহার নিবাসী সুস্মিতা সরকার-র সাথে। সুস্মিতা সরকার মহাশয়া পরক্ষনেই কোচবিহার থেকে দিনহাটা তথা "দিনহাটা ব্লাড ব্যাংক"- এ ছুটে আসেন "KCF" মারফৎ স্বেচ্ছায় "B নেগেটিভ" গ্রুপের রক্তদান করে, মুমূর্ষ রোগীর প্রাণ রক্ষা করতে এবং টিম "KCF"- এর কর্মকর্তা রোহিত ইসলাম ও দীপক বর্মন প্রয়োজনীয় গ্রুপের রক্ত সংগ্রহ করে, রোগীর পরিবারের হাতে তুলে দিতে সক্ষম হন।



টিম "KCF"- এর কর্মকর্তা রোহিত ইসলাম ও দীপক বর্মন রক্তযোদ্ধা সুস্মিতা সরকারকে জানান রক্তিম অভিনন্দন ও কুর্নিশ। তারা এও জানান যে সুস্মিতা সরকার তার এই মহৎ উদ্যোগের মধ্য দিয়ে আবারও প্রমাণ করে দিলেন যে নারীরা আর কোনো ক্ষেত্রেই পিছিয়ে নেই এমনকি রক্তদানের ক্ষেত্রেও তারা পিছপা হন না। তৎসঙ্গে টিম "KCF" রক্তদানে সক্ষম সকলকে স্বেচ্ছায় রক্তদান করার আহ্বান জানায়।