স্কুল থেকে বরখাস্ত, এরপরেই কলেজ সার্ভিস কমিশনের তালিকায় পরেশকন্যা অঙ্কিতার নাম


ankita adhikari



স্কুল সার্ভিস কমিশনের শিক্ষক নিয়োগে দুর্নীতির জেরে সম্প্রতি চাকরি চাকরি হারিয়েছেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী। আর তার সপ্তাহ ঘুরতে না ঘুরতেই এবার কলেজ সার্ভিস কমিশন এর ইন্টারভিউ তালিকায় মন্ত্রীর মেয়ের নাম ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। 


কলেজ সার্ভিস কমিশনের ইন্টারভিউয়ে ডাক পাওয়ার যে তালিকা প্রকাশিত হয়েছে সেই তালিকা রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপক এর শূন্য পদের জন্য ডাক পেয়েছেন মন্ত্রীকন্যা অঙ্কিতা অধিকারী। বেআইনিভাবে স্কুল সার্ভিস নিয়োগ পাওয়ায় বরখাস্ত হওয়া অঙ্কিত অধিকারীর নাম কলেজ সার্ভিস কমিশন এর অধ্যাপক নিয়োগের তালিকায় যা ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। 


নিয়ম ভেঙে নিয়োগের অভিযোগে গত ২০ই মে শুক্রবার কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী অঙ্কিতা অধিকারীকে চাকরি থেকে বরখাস্ত করেন। সোমবার মেখলিগঞ্জ ইন্দিরা বালিকা উচ্চ বিদ্যালয়ে পৌঁছয় অঙ্কিতার বেতন বন্ধের নোটিশ। এর পর শুরু হয় তাঁকে বরখাস্ত করার প্রক্রিয়া। তার আগে মেয়ের বেনিয়ম নিয়োগের জেরে হাইকোর্টের নির্দেশে সিবিআই এর জেরার মুখোমুখি হতে হয় মন্ত্রীকে। 


সংবাদ মাধ্যম মারফত জানা যায়,  কলেজ সার্ভিস কমিশনের তরফে জানানো হয়েছে, ঘটনাটি আদালতের নির্দেশ জারি হওয়ার আগের। তাছাড়া অঙ্কিতা অধিকারীকে অন্য কোনও চাকরির ইন্টারভিউতে ডাকা যাবে না এমন কোনও নির্দেশ দেয়নি আদালত। যোগ্য প্রার্থী হিসাবে পদ্ধতি মেনেই অঙ্কিতাকে ডাকা হয়েছে। এই বিতর্ক অনর্থক।