Breaking

google news

Monday, May 09, 2022

বিধানসভার প্রধান ফটক এবং দেয়ালে 'খালিস্তান' পতাকা, আন্তঃরাজ্য সীমান্ত সিল

বিধানসভার প্রধান ফটক এবং দেয়ালে 'খালিস্তান' পতাকা বাঁধা, আন্তঃরাজ্য সীমান্ত সিল করার নির্দেশ জারি

Khalistan Flags Outside HP Assembly




রবিবার হিমাচল প্রদেশ বিধানসভার প্রধান ফটক এবং দেয়ালে 'খালিস্তান' পতাকা (Khalistan Flags Outside HP Assembly) বাঁধা অবস্থায় পাওয়া যাওয়ার কয়েক ঘন্টা পরে, রাজ্য পুলিশ আন্তঃরাজ্য সীমান্ত সিল করার নির্দেশ জারি করেছে। ধর্মশালায় রাজ্য বিধানসভা কমপ্লেক্সের গেটে খালিস্তানি পতাকা লাগানোর পরে হিমাচল প্রদেশ পুলিশ শিখস ফর জাস্টিস নেতা গুরপতবন্ত সিং পান্নুনকে সন্ত্রাসবিরোধী আইন ইউএপিএর অধীনে মামলা করেছে এবং রাজ্যের সীমানা সিল করে দিয়েছে। হিমাচল প্রদেশের পুলিশ প্রধান সঞ্জয় কুন্ডু রাজ্যে খালিস্তান-পন্থী কার্যকলাপ এবং 6 জুন খালিস্তান গণভোটের দিন নিষিদ্ধ সংগঠনের ঘোষণার উল্লেখ করে রাজ্যের সীমান্ত সিল করার এবং রাজ্যব্যাপী নিরাপত্তা জোরদার করার নির্দেশ দিয়েছেন।




সীমানা সিল করার অর্থ পার্বত্য রাজ্যে প্রবেশকারী যানবাহন এবং লোকজনের উপর কঠোর চেক করা, পুলিশ জানিয়েছে। পুলিশ আইপিসির 153-এ এবং 153-বি ধারা, 1985 সালের এইচপি ওপেন প্লেস (প্রিভেনশন অফ ডিফিগারমেন্ট) অ্যাক্ট, 1985-এর ধারা 3 এবং ধর্মশালা থানায় বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনের (ইউএপিএ) 13 ধারার অধীনে এফআইআর নথিভুক্ত করেছে। '



“ADGP-CID, IG/DIG রেঞ্জ এবং জেলা এসপিদের সমস্ত আন্তঃরাজ্য সীমানা/বাধা সিল করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে এবং সম্ভাব্য আস্তানা যেমন হোটেল এবং সরাই ইত্যাদি স্থানে কঠোর নজরদারি রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তাদের বিশেষ নিরাপত্তা ইউনিট (SsUs) রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ), বোম্ব ডিসপোজাল স্কোয়াড এবং কুইক রিঅ্যাকশন টিম (কিউআরটি) অবস্থানে এবং উচ্চ সতর্কতায় রয়েছে এবং বাঁধ, রেলওয়ে স্টেশন, বাস স্ট্যান্ড, শহর, সরকারি ভবন এবং গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা জোরদার করেছে,” বিবৃতিতে যোগ করা হয়েছে।



হুমকির বিষয়ে সরকারী ভবন, ব্যাঙ্ক এবং পাবলিক সেক্টরের উদ্যোগের সমস্ত নিরাপত্তা কর্মী এবং চৌকিদারদের সংবেদনশীল করার নির্দেশ দেওয়া হয়েছে এবং তাদের উদ্বেগের যে কোনও বিষয়ে অবিলম্বে স্থানীয় থানায় রিপোর্ট করার পরামর্শ দেওয়া যেতে পারে। আগের দিন, রবিবার সকালে ধর্মশালায় হিমাচল প্রদেশ বিধানসভার প্রধান ফটক ও সীমানা প্রাচীরে ‘খালিস্তান’ পতাকা বাঁধা অবস্থায় পাওয়া গেছে।



ঘটনাটি প্রকাশ্যে আসার পরপরই একজন পুলিশ কর্মকর্তা জানান যে গেট ও দেয়াল থেকে পতাকাগুলো সরিয়ে ফেলা হয়েছে। কাংড়ার পুলিশ সুপার, খুশল শর্মা বলেছেন, “এটি গভীর রাতে বা আজ ভোরে হতে পারে। আমরা বিধানসভার গেট থেকে খালিস্তানের পতাকা সরিয়ে দিয়েছি। এটা পাঞ্জাবের কিছু পর্যটকের কাজ হতে পারে।”

No comments:

Post a Comment