বিজেপি রাজনৈতিক নোংরা খেলা বা পলিটিকাল ডার্টি গেম খেলছে - মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায়




রামকৃষ্ণ চ্যাটার্জী: পশ্চিম বর্ধমান:- প্রত্যেকটা জেলায় প্রশাসনিক বৈঠক শুরু করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে মেদিনীপুর ও ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠক সেরেছেন। এবার পুরুলিয়া ও বাঁকুড়ায় প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০ মে সোমবার পুরুলিয়া ও ৩১ মে মঙ্গলবার বাঁকুড়ায় করবেন প্রশাসনিক বৈঠক রয়েছে। জেলা সফরে প্রশাসনিক বৈঠকের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বুথ স্তরের কর্মীদের সঙ্গে সভা করছেন।


দক্ষিণবঙ্গের দুই জেলায় প্রশাসনিক বৈঠকে যাওয়ার আগে রবিবার সন্ধ্যা ছটা নাগাদ কলকাতা থেকে সড়ক পথে দুর্গাপুরে আসেন মুখ্যমন্ত্রী। তাকে স্বাগত জানাতে সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের আইন ও পূর্ত দপ্তরের মন্ত্রী মলয় ঘটক, পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা আসানসোল আসানসোলের মহা নাগরিক বিধান উপাধ্যায়, আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায়, বিধায়ক প্রদীপ মজুমদার, হরেরাম সিং সহ জেলা স্তরের নেতা নেতৃত্বেরা।


দুর্গাপুরের সিটি সেন্টারের সার্কিট হাউসের সামনে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বাংলা ১০০ দিনের কাজে সবার সেরা। তাও কেন্দ্র সরকার গত ডিসেম্বর মাস থেকে টাকা দিচ্ছে না। প্রায় ৬ হাজার কোটি টাকা বকেয়া রয়েছে। আরো ৯৬ কোটি টাকা অন্যসব খাতে তো বকেয়া রয়েছেই। বাংলা আবাস যোজনায় এখনো টার্গেট বেঁধে দেওয়া হয় নি।


তিনি আক্রমণ করে বলেন, বিজেপি রাজনৈতিক নোংরা খেলা বা পলিটিকাল ডার্টি গেম খেলছে। এর বিরুদ্ধে আন্দোলন করতে হবে। তাই দলের সব শাখা সংগঠনকে বলছি, কেন ১০০ দিনের কাজের গত ৫ মাসের টাকা দেওয়া হয়নি তার জবাব চেয়ে আগামী ৫ ও ৬ জুন আন্দোলনে নামুন। ব্লক ও ওয়ার্ড স্তরে মিছিল করতে হবে।




অন্যদিকে আসানসোল লোকসভা উপনির্বাচনে দলের প্রার্থী শত্রুঘ্ন সিনহাকে জেতানোর জন্য মমতা বন্দ্যোপাধ্যায় আসানসোলের ভোটারদের অভিনন্দন জানান। তিনি বলেন, এই প্রথমবার আসানসোলের মানুষ সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের প্রার্থীকে জেতানোর জন্য অনেক অনেক ধন্যবাদ।