করুণ দৃশ্য! মৃত সন্তানকে শুঁড়ে তুলে নিয়ে যাচ্ছে মা হাতি


হাতি
মৃত সন্তানকে ঘিরে আছে মা হাতি 



জলপাইগুড়ির বানারহাট ব্লকের আমবাড়ি চা বাগানে দেখা গেল মর্মান্তিক দৃশ্য। মৃত সন্তানকে শুঁড়ে তুলে নিয়ে যাচ্ছে মা হাতি। তারপর সন্ধ্যা পর্যন্ত তাকে নিয়েই থাকে মা হাতি এবং তার জন্য দাড়িয়ে থাকে প্রায় ত্রিশটি হাতির একটি দল। জানা গিয়েছে, এক জঙ্গল থেকে আর এক জঙ্গল পারাপার হওয়ার সময় এই হাতির বাচ্চাটির মৃত্যু হয়।




তারপরই সন্তান হারিয়ে দিশেহারা হয়ে পড়ে মা হাতি। মৃত সন্তানের দেহ নিয়ে কী করবে বুঝে উঠতে পারে না। আসলে মনে হয় সন্তান যে মারা গিয়েছে তা প্রথমে বুঝতে পারেনি মা হাতি। তাই সন্তানকে শুঁড়ে তুলে নিয়ে যেতে থাকে সে।




হাতির বাচ্চার মৃত্যুর খবর পেয়ে এরপর ঘটনাস্থলে পৌঁছায় বিন্নাগুরি বন্যপ্রাণ বিভাগ, বানারহাট রেঞ্জের বনকর্মীরা। ঘটনাস্থলে ছিলেন এডিএফও জন্মেঞ্জয় পাল, রেঞ্জার শুভাশিস রায়। শনিবার সকাল পর্যন্ত সেই মৃত শাবককে আগলে রেখেছে মা হাতি। বনদপ্তরের তরফে শনিবার ড্রোন উড়িয়ে নজরদারি চালানো হয় হাতির দলটির উপর ।




হাতির মৃত্যুর কারণ এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি। বন বিভাগের কর্মীরা নজর রাখছেন হাতির দলটির উপর। তবে দুদিন ধরে এখনো মৃত হস্তি শাবককে আঁকড়ে ধরে রয়েছে মা হাতি। এরকম দৃশ্য এর আগে দেখা যায়নি বলে দাবি স্থানীয়দের।