Job Update: মাধ‍্যমিক যোগ‍্যতায় কলকাতা পুলিশে একাধিক শূন‍্যপদে নিয়োগ, আজ থেকে শুরু আবেদন গ্রহন



Job
=


আজ থেকে শুরু হচ্ছে কলকাতা পুলিশে কনস্টেবল ও লেডি কনস্টেবল পদে আবেদন গ্রহন। মোট ১৬৬৬টি শূন‍্যপদে এই নিয়োগ হতে চলেছে। আগ্রহী ও যোগ‍্য প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।




শূন‍্যপদ সংক্রান্ত আপডেট অনুসারে, ১৪১০টি শূন‍্যপদে কনস্টেবল ও ২৫৬ টি শূন‍্যপদে লেডি কনস্টেবল নিয়োগ করবে কলকাতা পুলিশ। মোট ১৬৬৬টি শূন‍্যপদে নিয়োগ প্রক্রিয়ার কাজ ইতিমধ‍্যে আরম্ভ হয়ে গিয়েছে। ওয়েস্ট বেঙ্গল পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড (WBPRB) কলকাতা পুলিশে কনস্টেবল/লেডি কনস্টেবল পদে নিয়োগের জন্য অনলাইনে আবেদন আমন্ত্রণ জানিয়েছে। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা 29 মে থেকে অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in-এ শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারেন।




শিক্ষার যোগ্যতা

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে মাধ্যমিক বা সমতুল‍্য শিক্ষার যোগ্যতা থাকতে হবে। প্রার্থী যাতে বাংলা বলতে, লিখতে এবং পড়তে পারেন। তবে দার্জিলিং এবং কালিম্পং জেলার বাসিন্দাদের জন্য এ ব্যাপারে ছাড় রয়েছে।




আবেদনের সময়

২৯ মে ২০২২ তারিখ থেকে অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের শেষ দিন ২৭ জুন ২০২২। প্রার্থীদের কাছে অনুরোধ করা হয়েছে, আবেদনের আগে সব তথ্য খতিয়ে দেখতে।




প্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল সাইট- prb.wb.gov.in, West Bengal Police- wbpolice.gov.in বা কলকাতা পুলিশ- Kolkatapolice.gov.in-এর মাধ্যমে তাদের আবেদন জমা দিতে পারেন। যেকোনো ব্যাঙ্কের ডেবিট কার্ড/ক্রেডিট কার্ড/নেট-ব্যাঙ্কিং ব্যবহার করে আবেদনের ফি প্রদান করা যেতে পারে। UPI অ্যাপ এবং ই-ওয়ালেট ব্যবহার করেও ফি প্রদান করা যেতে পারে