ICC General Manager of Cricket: আইসিসি-র জেনারেল ম্যানেজার অফ ক্রিকেট নিযুক্ত হলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম খান

Wasim Khan


আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) শুক্রবার নিশ্চিত করেছে যে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম খান (Wasim Khan)-কে এর মহাব্যবস্থাপক - ক্রিকেট হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে এবং আগামী মাসে তার পদটি গ্রহণ করবেন।



51 বছর বয়সী খান, যিনি পূর্বে পাকিস্তান ক্রিকেট বোর্ড, লেস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব এবং চান্স টু শাইন-এর প্রধান নির্বাহী  ছিলেন, তিনি জিওফ অ্যালার্ডিসের কাছ থেকে দায়িত্ব নেবেন যিনি আইসিসির প্রধান নির্বাহী অফিসার পদে তার সাম্প্রতিক পদোন্নতির আগে এই ভূমিকায় আট বছর অতিবাহিত করেছিলেন। 



“আমি আইসিসিতে যোগদান করতে পেরে সম্মানিত, আমি শুরু করার জন্য অপেক্ষা করতে পারি না এবং আমাদের খেলাকে শক্তিশালী করতে এবং বৃদ্ধি করতে আমাদের সদস্যদের সাথে অংশীদারিত্বে কাজ করতে চাই। আমি মহিলাদের খেলার বৃদ্ধির জন্য আইসিসির প্রতিশ্রুতিতে বিশেষভাবে উচ্ছ্বসিত,” ওয়াসিম তার নিয়োগের পরে আইসিসির এক বিবৃতিতে বলেছেন।




“আমরা 2017 সালে লিসেস্টারশায়ারে ICC মহিলা ক্রিকেট বিশ্বকাপের বেশ কয়েকটি ম্যাচ আয়োজন করার জন্য যথেষ্ট ভাগ্যবান ছিলাম যা খেলার ইতিহাসে একটি উল্লেখযোগ্য মুহূর্ত ছিল। আমি আগামী দশকে সেই বৃদ্ধিকে ত্বরান্বিত করতে আমার ভূমিকা পালনের জন্য উন্মুখ, "তিনি যোগ করেছেন।




এদিকে, অ্যালার্ডিস খানকে আইসিসিতে স্বাগত জানিয়ে বলেছেন যে তিনি খেলাধুলার গভীর জ্ঞান আনবেন।




“আইসিসিতে ওয়াসিমকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। তিনি আমাদের খেলাধুলা এবং এর স্টেকহোল্ডারদের গভীর জ্ঞান নিয়ে আসেন এবং আন্তর্জাতিক ক্রিকেট ল্যান্ডস্কেপ সম্পর্কে তার প্রথম হাতের অভিজ্ঞতা প্রচুর উপকারে আসবে কারণ আমরা আইসিসি বিশ্বব্যাপী বৃদ্ধির কৌশল বাস্তবায়ন করি এবং একটি নতুন ইভেন্ট চক্রে এগিয়ে যাই,” তিনি বলেছিলেন।