Pradhan Mantri Gramin Awas Yojana List 2022-23


Pradhan Mantri Gramin Awas Yojana



আপনি কি প্রধানমন্ত্রী গ্রামীন আবাস যোজনায় ঘরের জন্য আবেদন করেছিলেন? যদি করে থাকেন তাহলে দেখে নিন নতুন লিস্টে আপনার নাম রয়েছে কিনা। 2022-23 সালের নতুন লিস্ট প্রকাশিত হয়েছে। কিন্তু কীভাবে জানবেন, আপনার নাম লিস্টে রয়েছে কিনা? বাড়িতে বসেই জানতে পারবেন।




প্রধানমন্ত্রী আবাস যোজনার নতুন লিস্ট 2022-23 এর চেক করার জন্য প্রতহমেই আপনাকে গুগলে সার্চ করতে হবে- https://pmayg.nic.in ,  এই ওয়েবসাইটে গিয়ে যা করতে হবে তা জেনে নিন।





প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীন (PRADHAN MANTRI AWAAS YOJANA-GRAMIN) এর অফিসিয়াল ওয়েবসাইটে খোলার পর সেখান থেকে Awaassoft অপশনে ক্লিক করতেই নিচে ড্রপ ডাউন মেনু চলে আসবে। ড্রপ ডাউন মেনু থেকে সেখান থেকে Report এ ক্লিক করতে হবে।






এরপর পরবর্তী পেজটি চলে আসবে সেখানে নিচের দিকে Beneficiary Details For Verification নামে একটি অপশন রয়েছে সেখানে ক্লিক করতে হবে।


নতুন পেজ আসবে, সেই পেজটিতে রাজ্যের নাম, জেলার নাম, ব্লকের নাম, গ্রাম পঞ্চায়েতের নাম ও কোন সালের তথ্য চেক করতে চান সেটি সিলেক্ট করতে হবে। তারপর ক্যাপচার উত্তর দিয়ে সাবমিট করুন।




সাবমিট করলেই সমস্ত লিস্ট চলে আসবে। এরপর সেখান থেকে আপনার নাম খুঁজে নিতে হবে।



মনে রাখবেন, 2022-23 সালের লিস্ট চেক করতে গিয়ে No Data Found লেখাটা আসতে পারে, এর কারন আপনার ব্লক বা পঞ্চায়েতে এখনও পর্যন্ত নতুন লিস্ট আপডেট করেনি ।