e rickshaw : টোটো নাম নথিভুক্ত করন প্রক্রিয়া শুরু

টোটো নিয়ন্ত্রণে আনতে নাম নথিভুক্ত করন


Toto registration



সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান সদর :- 


শহর পরিস্কার রাখতে যানজট রুখতে টোটো নিয়ন্ত্রণে (e rickshaw) আনতে ফের টোটো নাম নথিভুক্ত করন প্রক্রিয়া শুরু করলো বর্ধমান পৌরসভা। শহরের বেশ কিছু জায়গায় টোটো নাম নথিভুক্ত করন করে বর্ধমান পৌর কতৃপক্ষ।




ইতিমধ্যে বর্ধমান শহরে ব্যাটারি চালিত ই-রিক্সার (e rickshaw) সংখ্যা প্রায় ১৮ থেকে ২০ হাজার। শুধু বর্ধমান শহরই নয় শহরের বাইরের,জেলার বিভিন্ন গ্ৰাম পঞ্চায়েতের ব্যাটারি চালিত ই-রিক্সাও ভিড় জমায় বর্ধমান শহরে। এর আগে শহরে টোটো নিয়ন্ত্রণে আনতে বহু পরিকল্পনা গ্রহন করেছিলেন পূর্ব বর্ধমান জেলা প্রশাসক।প্ররিকল্পনাই সার কাজের কাজ কিছুই হয়নি বলে অভিযোগ টোটো চালক দের। 



প্রায় বছর সাতেক আগে শহরের টোটো (e rickshaw) নিয়ন্ত্রণে আনতে লটারির মাধ্যমে টোটো লাইসেন্স দেন জেলা প্রশাসন।লাইসেন্সর জন্য জেলা আর টি ও দপ্তরে ৫৪০টাকা করে জমাও করেন টোটো চালকরা।কিন্তু কোনো কাজই হয়নি বলে অভিযোগ চালকদের।টোটো নিয়ন্ত্রণে আনতে পালি সিস্টেমও কারা হয়েছিলো।সকালে এক রংএর বিকেলে অন্য রংএর টোটো চলবে। কিন্তু সবি ছিলো খাতা কলমে বাস্তবে তা হয়ে ওঠেনি।



গত বৃহস্পতিবার শহরের যানজট নিয়ে ফের বৈঠক সারেন জেলা শাসক প্রিয়াংকা সিংলা সহ পুলিশ সুপার, বিধায়ক, পৌরপতি সহ অন্যান্য আধিকারিকরা।সিদ্ধান্ত হয় টোটো নিয়ন্ত্রণে আনতে ফের পালি সিস্টেম করা হবে। কিন্তু বাস্তবে কতটা সফল হবে সেটাই এখন দেখার পালা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ