মেয়েকে স্কুল থেকে নিয়ে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় মৃত মা

গাড়ি, মানুষ



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোলঃ 


রাজ্যে ক্ষমতায় এসেই পথ দুর্ঘটনা কমাতে সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের সূচনা করেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী। আর সেই প্রকল্পেরই অঙ্গ হিসাবে আসানসোল দুর্গাপুর পুলিশকমিশনারেটের পুলিশের পক্ষ থেকে নানান সচেতনতা মূলক কর্মসূচি করেছেন। দুর্ঘটনা কম করার জন্য কখন হেলমেট তো কখনো জনবহুল এলাকায় আসতে গাড়ি চালার পরামর্শ কিন্তু কোনোমতেই দুর্ঘটনা কমছে না। 

শুক্রবার মেয়েকে স্কুল থেকে নিয়ে যাওয়ার সময় মা সড়ক দুর্ঘটনায় মারা যায়। শুক্রবার ঘটনাটি ঘটে আসানসোল দক্ষিণ থানা এলাকার জিটি রোডে অবস্থিত স্যান্ট মেরি স্কুলের সামনে। পথ দুর্ঘটনায় মৃত্যু হয় এক মহিলার। 

পুলিশ গুরুতর আহত অবস্থায় মহিলাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়, যেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বিকেলে আসানসোল সাউথ পুলিশ পোস্টে মৃতদেহ নিয়ে এসে বিক্ষোভ দেখাই পরিবারের লোকেরা। তাদের দাবি এই দূর্ঘটনা কিভাবে ঘটলো তার পূর্ণাঙ্গ তদন্ত করার জন্যে সেখানে নিয়ে আসে মৃতদেহ। পাশাপাশি দাবি করেন স্কুলের সময় ট্রাফিক ব্যাবস্থা যেনো ঠিকঠাক হয়। আরও পড়ুনঃ ধর্ষিতা নাবালিকার গর্ভপাতের অধিকারকে স্বীকৃতি কলকাতা হাইকোর্টের

সুভাষ সাউ নামে এক ব্যক্তি বলেন পুলিশ প্রশাসনের কাছে বিশেষ করে অনুরোধ জানাব স্কুল খোলা এবং স্কুল বন্ধ হওয়ার সময় যেন একটু নজর দিত পুলিশ প্রশাসন, হয়তো আজকে এই ধরনের দুর্ঘটনা ঘটতো না। পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ রইল।

সুব্রত পিচ নামের আরও একজন বলেন সঠিক তদন্ত হওয়া দরকার তার জন্যই আমরা মৃতদেহ নিয়ে থানায় অবস্থানে বসেছি আমরা জানতে চাইছি যে ভদ্রমহিলার কি করে এই দুর্ঘটনাটা ঘটলো পুলিশ প্রশাসনের কি দায়িত্ব যে শুধু অ্যাক্সিডেন্ট হয়েছে বা কোন ব্যক্তি মারা গেছে সেই খবরটি দেওয়া। পুলিশ প্রশাসন চাইছে কোন রকম করে ডেথ সার্টিফিকেট নিয়ে বডিকে যাতে নিয়ে চলে যাওয়া হয় আমরা সেটা চাইছি না আমরা চাইছি এর সঠিক তদন্ত হোক। কি করে অ্যাক্সিডেন্টটা হলো সেই দোষী ব্যক্তিকে ধরে তাদের উপযুক্ত সাজা হোক। আর ভবিষ্যতেও চাইবো যে সমস্ত স্কুল গুলো খোলার সময় বন্ধ হওয়ার সময় পুলিশ প্রশাসন একটু নজর দেয়। আর চাইবো যে যাতে এরকম ধরনের দুর্ঘটনা ভবিষ্যতে আর কারোর না ঘটে। আরও পড়ুনঃ নির্মীয়মান সেতুতে বাজ পড়ায় ভেঙে পড়লো সেতু ! নাকি অন্য কারন !