কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড বহু ঘড়বাড়ি, আহত ১

কালবৈশাখী




জলপাইগুড়ি, জয়ন্ত বর্মন


কালবৈশাখী ঝড়ের দাপটে লণ্ডভণ্ড ধূপগুড়ি ব্লকের বিস্তীর্ণ এলাকা। গৃহহীন হয়ে পড়েছে শতাধিক পরিবার। নষ্ট হয়েছে চাষের ফসল।রাত থেকেই বহু এলাকা বিদ্যুৎহীন। সেইসাথে ঝড়ে গাছ পড়ে ও ঘরবাড়ি ভেঙ্গে পড়ে আহত হয়েছেন ১ জন। তিনি ধূপগুড়ি গ্ৰামীণ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



সবথেকে বেশি ক্ষতি হয়েছে মাগুরমারি ১ ও বারঘড়িয়া গ্রাম পঞ্চায়েত এলাকা। সেখানে গতকাল রাতের ঝড়ে বহু বাড়ির টিনের চাল যেমন উড়ে গিয়েছে তেমনি বহু ঘরের উপর ভেঙে পড়েছে বড় বড় গাছ। পাশাপাশি বিদ্যুতের খুটি ভেঙে গিয়ে বিদ্যুৎহীন হয়ে পড়েছে গোটা এলাকা। সেইসাথে ক্ষতিগ্রস্ত হয়েছে মুরগি ফার্ম। প্রায় এক হাজারের বেশি বড় বড় গাছ উপড়ে পরেছে বলে এলাকাবাসীর দাবি। বারঘড়িয়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান বিভিন্ন এলাকায় গিয়ে খবর নিচ্ছেন।




উল্লেখ্য গতকাল সকাল থেকেই ধূপগুড়ির আকাশে মেঘ ছিল এবং আবহাওয়া দপ্তরের পূর্বাভাস ছিল রাতে ভারী বৃষ্টির পাশাপাশি ঝড়ের সম্ভাবনা রয়েছে। সেই আশঙ্কাকে সত্যি করে সন্ধ্যের পর থেকেই ঘন কালো মেঘে ঢেকে যায় ধূপগুড়ির আকাশ এরপর শুরু হয় ঝড়ো হাওয়া এবং ভারী বৃষ্টি। ভারী বৃষ্টিতে যেমন নিচু এলাকায় জল জমে যায়। সেই সাথে ঝোড়ো হাওয়ার ফলে ধূপগুড়ির বিভিন্ন এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ধূপগুড়ি ব্লকের বারঘরিয়া, মাগুরমারি, গাদং সহ বিভিন্ন এলাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত । পাশাপাশি চাষের প্রচুর ফলন নষ্ট হয়েছে। যার ফলে সমস্যায় পড়েছেন কৃষক থেকে শুরু করে সাধারণ মানুষ।