ফের চেন্নাইয়ের নেতৃত্ব ধোনি


CSK




IPL 2022, CSK: ধোনিকে চেন্নাইয়ের নেতৃত্ব ফিরিয়ে দিলেন জাদেজা । চলতি আইপিএল ২০২২ শুরুর আগেই রবীন্দ্র জাদেজার হাতে নেতৃত্ব তুলে দিয়েছিলেন ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনি। কিন্তু একের এক ম্যাচ হেরে কার্যত ব্যাকফুটে চলে গিয়েছে চেন্নাই সুপার কিংস। এমনিতে তিনি দুর্দান্ত ক্রিকেটার হলেও অধিনায়ক হিসেবে তিনি ব্যর্থ। এর মাঝেই আজ নেতৃত্বের দায়ভার ধোনিকেই ফেরালেন জাদেজা।



চেন্নাই সুপার কিংসকে আবার নেতৃত্ব দেবেন এম এস ধোনি। ধোনি আরও একবার সেই দায়িত্ব নিতে সম্মতিও জানিয়েছেন। আজ চেন্নাই সুপার কিংসের তরফে একটি টুইট করে এবিষয়ে নিশ্চিত করা হয়েছে। টুইটে লেখা হয়েছে, "জাদেজা সিএসকে অধিনায়কত্ব এমএস ধোনির কাছে হস্তান্তর করবেন: রবীন্দ্র জাদেজা তার খেলায় মনোনিবেশ করতে এবং আরও মনোনিবেশ করার জন্য অধিনায়কত্ব ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন এবং এমএস ধোনিকে সিএসকে নেতৃত্ব দেওয়ার জন্য অনুরোধ করেছেন। এমএস ধোনি বৃহত্তর স্বার্থে সিএসকে নেতৃত্ব দিতে এবং জাদেজাকে তার খেলায় ফোকাস করার অনুমতি দেওয়ার কথা স্বীকার করেছেন।"



ধোনি সিএসকের ক্যাপ্টেন হিসেবে খেলেছেন ২১৩টি ম্যাচ। তার মধ্যে জিতেছেন ১৩০টি। হেরেছেন ৮১টি ম্যাচ। সিএসকে-র ক্যাপ্টেন হিসেবে ধোনি চারবার আইপিএল ও ২বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ খেতাব জিতেছেন। বলাইবাহুল্য, সিএসকের সব থেকে সফল অধিনায়ক ধোনি।পরিসংখ্যান বলছে, চলতি আইপিএলে জাদেজার নেতৃত্বে সিএসকে লাগাতর ম্যাচ হেরেছে। তাই দায়িত্ব ছাড়তে চেয়েছেন বিশ্বের এক নম্বর অলরাউন্ডার।