Summer Vacation: স্কুলে গরমের ছুটি এগিয়ে আনল রাজ্য, 2রা মে শুরু ছুটি 



School Reopen
STUDENTS ( FILE PICTURE)




রাজ্যের দক্ষিণবঙ্গ জুড়ে চলছে তীব্র দাবদাহ। টানা ৫৭ দিন কলকাতায় বৃষ্টি নেই। চলছে কাঠফাটা গরম। হাঁসফাঁস মানুষ। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, মালদা ও দক্ষিণ দিনাজপুর - রাজ্যের এই ৮ জেলায় জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা (Heatwave Alert)।উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় আজও তাপপ্রবাহের পরিস্থিতি।  এই পরিস্থিতিতে স্কুলে গরমের ছুটি (Summer Vacation) এগিয়ে আনল রাজ্য।



২রা মে থেকে শুরু হচ্ছে এবছরের গরমের ছুটি (Summer Vacation) এদিন নবান্নে ঘোষণা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গুলিকে গরমের ছুটি (Summer Vacation) দিয়ে দেওয়ার জন্য সচিবকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। শুধু তাই নয় পাশাপাশি ছুটির কথা (Summer Vacation) বেসরকারি স্কুলগুলিকেও জানাতে বলা হয়েছে। ১৫-২০ জুনের মধ্যে কবে স্কুল খুলবে, তা দেখতে সচিবকে নির্দেশ দেওয়া হয়।




এদিন মুখ্যমন্ত্রী বলেন, "এই গরমে বাচ্চারা টিফিন খায় বাইরে। যখন তারা যাতায়াত করে, অনেকের নাক দিয়ে রক্ত পর্যন্ত বের হয়। লু-টা তারা সহ্য করতে পারছে না। কারণ, গরম খুব পড়েছে। যদি অসুবিধা না থাকে, ২ মে থেকে গরমের ছুটি। বাচ্চারা খুব কষ্ট পাচ্ছে।" (Summer Vacation) 


এবছর মে-র শেষ থেকে শুরু হওয়ার কথা ছিল গরমের ছুটি  (Summer Vacation) কিন্তু তীব্র তাপদাহ পরিস্থিতিতে রাজ্য শিক্ষা দপ্তরের তরফে মর্নিং স্কুলের বিজ্ঞপ্তি জারি হয়। এরপর আজ ছুটি (Summer Vacation) এগিয়ে আনার ঘোষণা দিলেন মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতিতে স্কুলে গরমের ছুটি পড়লে পড়ুয়াদের অনেকটাই সুবিধা হবে। এমনই আশা করছেন অভিভাবকরা। 

Summer Vacation