Grammy Awards 2022: অলিভিয়া রদ্রিগো পেলো সেরা নতুন শিল্পীর জন্য বছরের সেরা গানের গ্র্যামি পুরস্কার, বিস্তারিত


Olivia Rodrigo
Olivia Rodrigo



গ্র্যামি অ্যাওয়ার্ড 2022 (Grammy Awards) অনুষ্ঠানটি লাস ভেগাসের এমজিএম গ্র্যান্ড গার্ডেন এরিনায় উপস্থাপন করা হচ্ছে। এর আগে এই অনুষ্ঠানটি 31 জানুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, কিন্তু ওমিক্রনের কারণে এর তারিখ এবং স্থান পরিবর্তন করা হয়েছিল।

গ্র্যামি অ্যাওয়ার্ড (Grammy Awards) হল সবচেয়ে বড় বার্ষিক সঙ্গীত পুরস্কার অনুষ্ঠানের একটি। 1959 সাল থেকে প্রতি বছর এই পুরস্কার প্রদান করা হয়, যেখানে বিশিষ্ট শিল্পীদের তাদের অভিনয়ের ভিত্তিতে সম্মানিত করা হয়। এবার সবচেয়ে বেশি মনোনয়ন পেয়েছেন জন ব্যাটিস্ট। সংগীতশিল্পী, গায়ক এবং গীতিকার জন ব্যাটিস্ট যদি এই পুরষ্কারগুলির মধ্যে কোনটি জিতেন তবে এটি হবে তার প্রথম গ্র্যামি পুরস্কার।

অনুষ্ঠানে গায়ক অলিভিয়া রদ্রিগো তার হিট গান রেড লাইট-এ একটি জমকালো পারফরম্যান্স দিয়েছেন।

"লিভ দ্য ডোর ওপেন" বছরের সেরা গানের জন্য গ্র্যামি পুরস্কার জিতেছে। গানটির সুর করেছেন ব্রুনো মার্স এবং অ্যান্ডারসন পাক। তাদের সিল্ক সোনিকও বলা হয়। জনপ্রিয় দক্ষিণ কোরিয়ার কে-পপ ব্যান্ড বিটিএস গ্র্যামিসে তাদের 'বাটার' গানে পারফর্ম করছে।

আমেরিকান গায়ক এবং গীতিকার ক্রিস স্ট্যাপলটনের অ্যালবাম স্টার্টিং ওভার সেরা কান্ট্রি অ্যালবামের জন্য গ্র্যামি পুরস্কার জিতেছে। অ্যাওয়ার্ডস নাইটে জেমস বন্ডের গান নো টাইম টু ডাই পরিবেশন করছেন বিলি আইলিশ। নো টাইম টু ডাই গানটির জন্য অস্কারও পেয়েছেন বিলি।