Didi Ke Bolo Part-2 , অক্ষয় তৃতীয়ায় আসতে চলেছে নতুনভাবে জনগণের অভিযোগ শুনতে 

Didi Ke Bolo Part-2



বীরভূমে বগটুই হত্যাকাণ্ড, আনিস খান হত্যাকাণ্ড, নদীয়া গণধর্ষণ কাণ্ড, তপন কান্ডুর হত্যাকান্ডের মতো সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে রীতিমত চাপের মুখে রয়েছে তৃনমূল কংগ্রেস। সেই সঙ্গে বেশ কিছু দলীয় কোন্দল সামনে এসেছে। এই ধরণের ড্যামেজ কন্ট্রোলে কি আবারও শুরু হতে চলেছে 'দিদি কে বলো' কর্মসূচী! (Didi Ke Bolo Part-2)




প্রসঙ্গত সাধারণ মানুষের অভাব অভিযোগের সমাধানের জন্য ২০১৯ সালে লোকসভা ভোটের আগেই তৃনমূল কংগ্রেসের পক্ষ থেকে চালু করা হয়েছিল ‘দিদি কে বলো’। জানাযাচ্ছে ‘দিদি কে বলো’ এর ব্যপক সাফল্যের পরে আগামী ৫ মে থেকে ফের একবার চালু হতে চলেছে ‘দিদি কে বলো’ পার্ট ২ (Didi Ke Bolo Part-2)। মার্চের শেষ সপ্তাহে উত্তরবঙ্গ সফরে এসে শিলিগুড়িতে এই কর্মসূচি সম্পর্কে আগাম আভাস দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।




মূলত সরকারি কাজকর্ম নিয়ে অসন্তোষ কিংবা শাসকদলের নেতৃত্বের বিরুদ্ধে কোনো অভিযোগ জানানো যেত একটি নির্দিষ্ট ফোন নম্বরে। সেই দিদিকে বলো-এর দ্বিতীয় দফা নিয়ে প্রস্তুতি চলছে পুরোদমে। তিনটি ধাপে এই কর্মসূচি রূপায়ণের পরিকল্পনা করেছে তৃণমূল নেতৃত্ব। তবে এইবার আর প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক নয়, তৃনমূল নেতৃত্বই পরিচালনা করবে এই কর্মসূচী, এমনটাই খবর।




রবিবার দলের শৃঙ্খলা কমিটির বৈঠকে কর্মসূচি (Didi Ke Bolo Part-2) শুরুর ব্যাপারে আলোচনা হয়েছে। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, অরূপ বিশ্বাস এবং ফিরহাদ হাকিম, সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং সুব্রত বক্সী এবং দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।




‘দিদি কে বলো’ (Didi Ke Bolo Part-2) হেল্পলাইনের মাধ্যমে যারা রাজনৈতিক নেতা ও কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ করবেন তাদের পরিচয় প্রকাশ করা হবে না বলেও মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন। আগের বারের মতই এবারেও একটি নির্দিষ্ট নম্বরে অভিযোগ জানাতে পারবেন সাধারণ মানুষ।



মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন যে তিনি দল এবং প্রশাসন উভয়কেই স্বচ্ছ করার উদ্যোগ গ্রহণ করবেন। মুখ্যমন্ত্রী এর আগেও একাধিকবার বলেছেন যে তিনি দলে কোনও দুর্নীতি এবং কোনও সরকারী দফতরের কোন বেআইনি কাজ বরদাস্ত করবেন না। আগামী ৩ মে অক্ষয় তৃতীয়ার দিন টিএমসির নতুন ভবনের আনুষ্ঠানিক সূচনার পর এই ভবন থেকেই ‘দিদিকে বলো কর্মসূচি’ (Didi Ke Bolo Part-2) শুভ সূচনা হবে বলে দলীয় সূত্রের খবর।


Website: Didi ke bolo