COVID 19 4th Wave:চতুর্থ ঢেউয়ের আতঙ্কের মাঝেই ২০ জনের বেশি শিশু করোনা আক্রান্ত


COVID 19



এনডিটিভির একটি প্রতিবেদনে বলা হয়েছে, গত তিন দিনে নয়ডার চারটি ভিন্ন স্কুলের 23 জনের মতো স্কুল শিশু করোনভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষা করেছে। নয়ডা গত 48 ঘন্টায় কোভিড 19-এর 54 টি সংক্রমণের রিপোর্ট করেছে, বেশিরভাগ ক্ষেত্রেই স্কুল থেকে নথিভুক্ত করা হয়েছে। “গতকাল খুঁজে পাওয়া গেছে যে খৈতান পাবলিক স্কুলে 13 জন শিশু ইতিবাচক পরীক্ষা করেছে। স্কুল আমাদের জানিয়েছে যে তারা স্কুল বন্ধ করে দিয়েছে। এখনও পর্যন্ত, পুরো নয়ডায় 23 জন শিশু করোনায় আক্রান্ত হয়েছে,” গৌতম বুদ্ধ নগরের চিফ মেডিকেল অফিসার ডাঃ সুনীল কুমার শর্মা এনডিটিভিকে জানিয়েছেন।




শর্মা বলেছিলেন যে আতঙ্কিত হওয়ার কিছু নেই এবং কর্তৃপক্ষ এই শিশুদের বাড়িতে গিয়ে যোগাযোগের সন্ধান করছে। "আমরা শুধুমাত্র লক্ষণযুক্ত ব্যক্তিদের পরীক্ষা করছি," তিনি বলেছিলেন।




এদিকে, নয়ডা এবং গাজিয়াবাদের স্কুলগুলি কোভিড -19 কেস বৃদ্ধির কারণে শারীরিক ক্লাস সংক্ষিপ্তভাবে স্থগিত করেছে। গতকাল, সেক্টর 40-এর একটি বেসরকারী স্কুলে দুই শিক্ষক সহ 13 জনেরও বেশি শিক্ষার্থী ইতিবাচক পরীক্ষা করেছে যার পরে প্রতিষ্ঠানটি দুই দিনের জন্য অনলাইন ক্লাসে পরিবর্তন করেছে। মামলা শনাক্ত করার পরে গাজিয়াবাদের দুটি স্কুলও অনলাইন ক্লাসে ফিরে এসেছে।




গত 24 ঘন্টায় তিনজন শিক্ষার্থী কোভিড-পজিটিভ পাওয়া যাওয়ার পরে একটি বৈশালী-ভিত্তিক বেসরকারি স্কুল ক্লাস বন্ধ করে দিয়েছে। একটি 13 বছর বয়সী ছেলে ইতিবাচক পরীক্ষার পরে শনিবার আরেকটি গাজিয়াবাদ বেসরকারি স্কুল বন্ধ হয়ে গেছে। কর্মকর্তাদের মতে, ছেলেটি কোনো ভ্যাকসিনের ডোজ পায়নি।