রাত পোহালেই বাংলা নববর্ষ, নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত আপামর বাঙালি


বাংলা নববর্ষ


রাত পোহালেই বাংলা নববর্ষ, নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত c। সেই নতুন বছরকে একটু অন্যভাবে বরণ করে নিতে প্রস্তুত হচ্ছে দিনহাটা মঙ্গল শোভাযাত্রা কমিটি।


চতুর্থ বর্ষ মঙ্গল শোভাযাত্রা কে ঘিরে প্রস্তুতি চলছে জোড় কদমে। আয়োজকরা জানান পহেলা বৈশাখ দিনহাটা বোর্ডিং পাড়া মাঠ থেকে সকালবেলায় বেরোবে শোভাযাত্রা। শোভাযাত্রায় বাঙালির সংস্কৃতিকে বিভিন্ন ধরনের মুখোশ ও শিল্পকলার মাধ্যমে ফুটিয়ে তোলা হবে।

বাংলা নববর্ষ

এছাড়াও শোভাযাত্রায় থাকবে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান দিনহাটার সর্বস্তরের মানুষের পাশাপাশি দিনহাটার বিশিষ্টজনেরা উপস্থিত থাকবেন এই শোভাযাত্রা।

বাংলা নববর্ষ

বোর্ডিং পাড়া মাঠ থেকে শোভাযাত্রা শুরু হয়ে দিনহাটা শহর পরিক্রমা করে আবার পুনরায় দিনহাটা বোর্ডিং পাড়া মাঠে এসে শেষ হবে,এরপর সেখানে এক সাংস্কৃতিক আড্ডার আয়োজন করা হয়েছে।

এবারের মঙ্গল শোভাযাত্রায় থাকছে যেমন বিভিন্ন ধরনের মুখোশে পাশাপাশি বাংলা সংস্কৃতি, বাঙালির চিন্তা-চেতনাকে তুলে ধরতে বিভিন্ন শিল্প কর্ম, থাকছে এবারে বিশেষ আকর্ষন 'পালকি'। এই মঙ্গল শোভাযাত্রা কে ঘিরে নবীন প্রজন্মের শিল্পীদের মধ্যে ব্যাপক উন্মাদনা লক্ষ্য করা দিনরাত এক করে তন্ময় , সহশ্রী, সোহিনী, লোপা, সঙ্গীতা, আকাশ, স্বর্ণালী মত একা ঝাক নবীন প্রজন্মের ছেলেমেয়েরা কাজ করে চলছে এই শোভাযাত্রাকে স্বার্থক করে তুলতে। দিনহাটার বিশিষ্টজনেরা শুভেচ্ছা বার্তার মাধ্যমে মঙ্গল শোভাযাত্রা সাফল্য কামনা করেছেন।