প্রাথমিক বিদ্যালয় গুলিতে  পরিকাঠামো উন্নয়নের কাজে গাফিলতির অভিযোগ তৃনমূল প্রাথমিক শিক্ষক সমিতির

বিডিও অফিস


তপন বর্মন, সংবাদ একলব্যঃ 

করোনা মহামারীর কারনে দীর্ঘ দিন রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান গুলি বন্ধ থাকায় শিক্ষা প্রতিষ্ঠানগুলির (wb primary school) পরিকাঠামো কিছু কিছু ক্ষেত্রে পাঠদানে অনুপযোগী হয়ে পরে। এমতাবস্থায় রাজ্য সরকারের উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠানগুলি (wb primary school) পরিকাঠামো উন্নয়নে শিক্ষা প্রতিষ্ঠান গুলির জন্য যথেষ্ট পরিমাণে অর্থ বরাদ্দ হয় এবং সেগুলি রাজ্যের প্রতিটি ব্লকে পৌঁছে গেছে। এমতাবস্থায় টাকা ঢুকলেও সেই টাকার সঠিক কাজ হচ্ছে না এবং কাজে গাফিলতির অভিযোগ উঠছে বিভিন্ন মহল থেকে। শিক্ষকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হচ্ছে।

এমতাবস্থায় কোচবিহার জেলা তৃনমূল প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে দিনহাটা দুই নং সমষ্টি উন্নয়ন দপ্তরের আধিকারিকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন সংগঠনের নেতৃত্বরা। তারা দাবি করেন শিক্ষা প্রতিষ্ঠানগুলির (wb primary school)  উন্নয়নের জন্য বরাদ্দ অর্থের যাতে সঠিক খরচ হয় এবং খুব দ্রুত যাতে পরিকাঠামো উন্নয়নের কাজ গুলি করা হয় তার দাবি করেছেন তারা।

সংগঠনের কোচবিহার জেলা সম্পাদক বাপ্পাদিত্য রায় জানান " মিড ডে মিলের বিল,সিট মহলের এক বিদ্যালয়ের (wb primary school) বিদ্যূৎ সংযোগ এবং তাদের বসার জন্য বেঞ্চ সহ বিদ্যালয় গুলির পরিকাঠামোর উন্নয়নে যে ঢিলেমি চলছে তা দ্রুত যাতে সংঘটিত হয় তার জন্য এই সাক্ষাৎকার।"

দিনহাটা ২ নং ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের সঙ্গে প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানের নিমিত্তে সৌজন্য সাক্ষাৎকার পশ্চিমবঙ্গ কোচবিহার জেলা তৃনমূল প্রাথমিক শিক্ষক সমিতির (wb primary school)।  আরও পড়ুনঃ WB Primary School: প্রাথমিক বিদ‍্যালয়ে বসছে বায়োমেট্রিক! জারি বিজ্ঞপ্তি 


আজকে এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন কোচবিহার জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সুব্রত নাহা, জেলা সম্পাদক বাপ্পাদিত্য রায়, দিনহাটা তিন নং চক্র সম্পদ কেন্দ্রের সহ সভাপতি গৌরাঙ্গ সরকার সহ অন্যান্য নেতৃত্ববৃন্দ।