ডুয়ার্সের বিন্নাগুড়িতে গণবিবাহের আয়োজন করা হলো


গণ বিবাহ



জলপাইগুড়ি, জয়ন্ত বর্মন



চা বলয়ে গণ বিবাহ, রবিবার সন্ধ্যায় জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েত এলাকায় গন বিবাহের আয়োজন করা হয়। বিন্নাগুরি লায়ন্স ক্লাব অব ডুয়ার্সের তরফ থেকে এই গণ বিবাহের আয়োজন করা হয়। 



আদিবাসী সম্প্রদায়ের অসহায় দুস্থ পরিবার যারা আনুষ্ঠানিকভাবে বিবাহের আয়োজন করতে পারেনা তাদেরকে নিয়েই এই গণবিবাহের আয়োজন করা হয়। সামাজিক স্বীকৃতি দেওয়া হয় এই গণবিবাহের মধ্য দিয়ে। মূলত চা বলয়কে কেন্দ্র করে এই গণবিবাহের আয়োজন করা হয়েছিল।



জলপাইগুড়ি আলিপুরদুয়ার কোচবিহার এবং দার্জিলিং জেলার অন্য প্রান্ত থেকে ছেলে মেয়েদেরকে নিয়ে এখানে বিবাহ সম্পর্কে আবদ্ধ করা হয়। বিভিন্ন এলাকার একুশ জোড়া পাত্র পাত্রী এই গণ বিবাহে অংশগ্রহন নেন। মূলত যারা আর্থিক ভাবে পিছিয়ে রয়েছেন সামাজিকভাবে বিয়ে করতে যারা প্রচুর পরিমাণে অর্থ খরচ করতে পারেন না তাদের জন্যই এই গণবিবাহের আয়োজন করা হয়।



এদিন গন বিবাহ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ির ডিএসপি ক্রাইম বিক্রমজীত লামা, ধূপগুড়ি পৌরসভা ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিংহ,বিন্নাগুরি গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক শ্যাম এবং লাইন্স ক্লাব অফ বিন্নাগুড়ির সদস্যরা।