'Taiwan-এ হবে পরবর্তী আক্রমণ' দাবি ট্রাম্পের





রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের মাঝেই এরপর কোন দেশে আক্রমণ? বিস্ফোরক দাবি ট্রাম্পের। বিশ্বকে সতর্ক করে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বিস্ফোরক দাবি করলেন। তাইওয়ানে পরবর্তী আক্রমণের সম্ভাবনা রয়েছে এমনটাই দাবি তাঁর।



ফক্স বিজনেসকে দেওয়া একটি সাক্ষাৎকারে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) বলেন, "তাইওয়ান পরবর্তী হতে যাচ্ছে। শুধু তাইওয়ানকে দেখুন; প্রেসিডেন্ট জি জিনপিং আনন্দের সঙ্গে দেখছেন।"



মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে কটাক্ষ করে তিনি বলেন, "কারণ... যুক্তরাষ্ট্র বোকার মত চলছে।"তিনি আরও বলেন, "তারা দেখছে যে আমাদের নেতারা অযোগ্য, এবং অবশ্যই, তারা করতে চলেছে, এটাই তাদের সময়।"



এদিন আফগানিস্তানে তালিবানদের দখল প্রসঙ্গ টেনে তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র যেভাবে আফগানিস্তান থেকে সরে যাওয়ার ব্যবস্থা করেছিল তার থেকে বিভিন্ন জিনিস বুঝে নিয়েছেন।



"প্রেসিডেন্ট জি একজন উচ্চ মেধা সম্পন্ন মানুষ, এবং তিনি আফগানিস্তানে যা ঘটেছে তা দেখেছেন... তিনি দেখেছেন যেভাবে আমরা আফগানিস্তান ছেড়েছি... সেখানে আমেরিকান নাগরিকদের রেখে এসেছি যারা এখনও সেখান থেকে বের হওয়ার চেষ্টা করছেন। তিনি তা দেখেছেন, এবং তিনি যা করতে চান তা করার জন্য এটাই তার সুযোগ, "ডোনাল্ড ট্রাম্প বলেছিলেন।