Accident:  কারখানার ভেতরে বস্তা চাপা পড়ে মৃত্যু এক কর্মীর 


মৃত্যু এক কর্মীর



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:- কারখানার ভেতরে বস্তা তোলার কাজ করতে গিয়ে বিপত্তি। বস্তা চাপা পড়ে মৃত্যু হল এক কর্মীর। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে আসানসোল দক্ষিণ থানার সাতাইশায় একটি বেসরকারি কাঁচ কারখানায়। মৃত কর্মীর নাম কৃষ্ণা নুনিয়া (৩৫)। বাড়ি আসানসোল দক্ষিণ থানার ধেমোমেন কোলিয়ারিতে।



ঘটনার বিবরণ প্রকাশ অন্যদিনের মতো মঙ্গলবার সকাল সাড়ে আটটা নাগাদ আসানসোলের সাতাইশায় ঐ বেসরকারি কারখানার ভেতরে অন্য কর্মীদের সঙ্গে কাঁচ তৈরির কাঁচামাল ভর্তি বস্তা তোলার কাজ করছিলো কৃষ্ণা নুনিয়া। আচমকাই হুড়মুড়িয়ে বেশ কিছু বস্তা তার উপরে পড়ে। সেইসব বস্তার তলায় চাপা পড়ে যায় ঐ কর্মী। 


সেই সময় সেখানে থাকা কর্মীরা হতচকিত হয়ে পড়েন। কারখানার অন্য কর্মীরা দৌড়ে আসেন। বস্তা সরিয়ে কৃষ্ণা গুরুতর জখম অবস্থায় আসানসোলের সেনরেল রোডের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখান থেকে আসানসোল জেলা হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। গোটা ঘটনাটি কারখানার ভেতরে লাগানো সিসি ক্যামেরায় ধরা পড়েছে।



দুর্ঘটনার পর উত্তেজনা ছড়িয়ে পড়ে কারখানায়। অন্য কর্মীরা কাজ বন্ধ করে দেন। খবর পেয়ে মৃতের পরিবারের সদস্যরা কারখানায় আসেন। কারখানার অফিসে মৃতদেহ রেখে ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। 


ঘটনাস্থলে আসে আসানসোল দক্ষিণ থানার পুলিশ। কারখানার মালিকের সঙ্গে যোগাযোগ করা যায়নি। তবে নিয়মমতো যা ক্ষতিপূরণ পাওয়ার কথা, তা দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন কারখানার সুপারভাইজার। 


পুলিশ জানিয়েছে, আলোচনার মাধ্যমে গোটা বিষয়টি মেটানোর চেষ্টা করা হচ্ছে।সন্ধ্যায় পাওয়া শেষ খবর অনুসারে কারখানায় বিক্ষোভ চলছে। পরিবারের অভিযোগ, কারখানার মালিক অরবিন্দ মেহারিয়া তাদের সঙ্গে যোগাযোগ করছেন না।