Higher Secondary Exam 2022


Higher Secondary Exam 2022



গত বছর করোনার জেরে বাতিল হয়ে যায় মাধ‍্যমিক ও উচ্চ মাধ‍্যমিক পরীক্ষা। এরপর বিকল্প পদ্ধতিতে হয় মূল‍্যায়ন। হয় ফল প্রকাশ । এবছরের উচ্চমাধ‍্যমিক পরীক্ষার সূচি। ইতিমধ‍্যে, এবছর ও সারা বছর স্কুল বন্ধ থাকায় সিলেবাস কমিয়ে দিয়েছে বোর্ড।



২ এপ্রিল থেকে উচ্চমাধ্যমিকের পরীক্ষা শুরু হবে। ২০ এপ্রিল শেষ হবে উচ্চমাধ্যমিকের পরীক্ষা। উচ্চমাধ্যমিক পরীক্ষা হবে সকাল ১০টা থেকে ১টা ১৫ মিনিট পর্যন্ত। এদিকে সম্প্রতি JEE Main 2022 পরীক্ষার সূচি প্রকাশ করেছে NTA। কেন্দ্রের তরফে JEE মেইন পরীক্ষা ১৬ থেকে ২১ এপ্রিল পর্যন্ত হবে বলে ঘোষণা করা হয়েছে। এরপরেই উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচী বদলের সম্ভাবনা তৈরি হয়েছে।



উচ্চমাধ্যমিকের মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮ লক্ষেরও বেশি। জয়েন্ট পরীক্ষাতে রাজ্য থেকেও কয়েক হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে। দুটি পরীক্ষা একসঙ্গে হলে বিপাকে পড়বে রাজ্যের পড়ুয়ারা। আর সেই কথা ভেবেই সূচি বদলের সম্ভাবনা। আরও পড়ুনঃ HS BENGALI SUGGESTION 2022 - উচ্চমাধ্যমিক বাংলা সম্ভাব্য প্রশ্ন ২০২২ 



সূত্রের খবর, উচ্চ মাধ্যমিক  পরীক্ষার সূচি বদল নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, উচ্চ মাধ্যমিক পরীক্ষার সূচি ফের বদল হচ্ছে। আগামী সপ্তাহে ঘোষণা হতে পারে পরীক্ষার দিনক্ষণ এমনটাই সূত্রের দাবি।

তবে সম্পূর্ন রুটিন নয় , নির্দিষ্ট এক দুটি পরীক্ষার তারিখ পিছিয়ে নেওয়ার সম্ভাবনা রয়েছে বলেই বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে।