Elon Musk projected to become world's first trillionaire in 2024

Elon Musk




টেসলা এবং স্পেসএক্সের সিইও এলন মাস্ক প্রথম ব্যক্তি হতে পারেন যিনি $1 ট্রিলিয়ন নেট মূল্য সংগ্রহ করতে পারেন এবং এটি 2024 সালের মধ্যেই ঘটতে পারে, একটি নতুন প্রতিবেদনে বলা হয়েছে।




মাস্ক বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি, গত বছর অ্যামাজনের প্রাক্তন সিইও জেফ বেজোসকে পিছনে ফেলে দিয়েছেন দাবি, টেসলারাটি রিপোর্টের।




যদিও মাস্ক বহুবার বলেছে যে বস্তুগত সম্পদ তার উদ্বেগের বিষয় নয়, অবশেষে প্রমাণ হিসাবে তার প্রায় সমস্ত ব্যক্তিগত সম্পত্তি বিক্রি করে, টিপল্টি অ্যাপ্রুভের একটি নতুন গবেষণা পরামর্শ দেয় যে তিনি প্রথম ব্যক্তি হতে পারেন যিনি $1 ট্রিলিয়ন নেট মূল্য সংগ্রহ করতে পারেন।




ফোর্বসের রিয়েল টাইম বিলিয়নেয়ারদের তালিকা অনুযায়ী মাস্কের মোট সম্পদের পরিমাণ $260 বিলিয়ন, বেজোসের বর্তমান অনুমান প্রায় $190 বিলিয়ন থেকে প্রায় $70 বিলিয়ন বেশি।




টেসলার সংখ্যাগরিষ্ঠ মালিকানার কারণে গত কয়েক বছরে তার সম্পদ আকাশচুম্বী হয়েছে, যেটির মূল্য 2020 সাল থেকে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। SpaceX, Musk-এর মোট মূল্য বৃদ্ধিতে সাহায্য করেছে এবং পরবর্তী দুই বছরে আরও বেশি বৃদ্ধি ঘটাতে পারে।




"2017 সাল থেকে, মাস্কের বার্ষিক গড় 129 শতাংশ বৃদ্ধি দেখিয়েছে, যা সম্ভবত 52 বছর বয়সে 2024 সাল নাগাদ $1.38 ট্রিলিয়ন ডলারের নেট মূল্য অর্জন করে মাত্র দুই ছোট বছরে ট্রিলিয়ন-ডলারের ক্লাবে প্রবেশ করতে পারে," টিপল্টি অনুমোদন করেছেন , যারা গবেষণা পরিচালনা করেছেন, তাদের প্রতিবেদনে বলেছেন।



"স্পেসএক্স স্যাটেলাইট, আইএসএস সরবরাহ এবং মানুষ সহ মহাকাশে বিভিন্ন জিনিস পাঠানোর জন্য সরকারী এবং বাণিজ্যিক ক্লায়েন্টদের চার্জ করে ব্যাপক আয় তৈরি করে," এটি যোগ করেছে।


অন্যান্য বিলিয়নেয়াররাও ট্রিলিয়ন-ডলারের পরিসরে  আসবে বলে আশা করা হচ্ছে, তবে মাস্কের আগে নয়, রিপোর্টে বলা হয়েছে।

TikTok-এর প্রতিষ্ঠাতা Zhang Yiming, 42 বছর বয়সে 2026 সালের মধ্যে $1 ট্রিলিয়ন নেট মূল্যে পৌঁছানোর অনুমান করা হয়েছে, যা তাকে সর্বকনিষ্ঠ ট্রিলিওনিয়ার বানিয়েছে। বেজোস হয়তো 2030 সাল পর্যন্ত থ্রেশহোল্ডে পৌঁছাতে পারবেন না। বিশ্বের অন্য কোনো উদ্যোক্তার আগে বেজোস $100 বিলিয়ন পৌঁছেছেন।