WHATSAPP আসছে এই চমকপ্রদ ফিচার, যার জন্য অপেক্ষা করছিলেন ব্যবহারকারীরা

This amazing feature coming in WhatsApp, users were waiting for years

WhatsApp



মেটা মালিকানাধীন তাত্ক্ষণিক মাল্টিমিডিয়া মেসেজিং অ্যাপ (instant multimedia messaging app) হোয়াটসঅ্যাপ (whatsapp) এখন একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে। হোয়াটসঅ্যাপ ফিচার ট্র্যাকার WABetaInfo হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচার সম্পর্কে জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে যে বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ (whatsapp) পোল (poll) ফিচারটি পরীক্ষা করছে। পোল ছাড়াও, হোয়াটসঅ্যাপ ইমোজি বৈশিষ্ট্যটিও পরীক্ষা করছে, যার পরে ব্যবহারকারীরা ইমোজির মাধ্যমে কোনও বার্তায় প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবেন।




নতুন আপডেটের পর হোয়াটসঅ্যাপ গ্রুপে ভোটের সুবিধা পাওয়া যাবে। এই বৈশিষ্ট্যটি ইতিমধ্যেই টেলিগ্রামে রয়েছে। হোয়াটসঅ্যাপের পোল ফিচারটি বেটা সংস্করণে দেখা গেছে। WhatsApp এর পোল ফিচারটি বর্তমানে iOS সংস্করণে পরীক্ষা করা হচ্ছে। নতুন ফিচারটি কবে সবার জন্য প্রকাশ করা হবে সে সম্পর্কে কোনো তথ্য নেই। WABetaInfo নতুন বৈশিষ্ট্যটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছে।




স্ক্রিনশট অনুসারে, গ্রুপ অ্যাডমিন ভোট শুরু করবেন এবং অন্যান্য সদস্যরা এতে অংশ নিতে পারবেন। নতুন পোল বৈশিষ্ট্যটিও এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হবে, প্রতিবেদনে বলা হয়েছে। ফেসবুক মেসেঞ্জার, টেলিগ্রাম এবং থ্রিমাতে (Facebook Messenger, Telegram and Threema) ইতিমধ্যেই পোল ফিচার রয়েছে।




প্রসঙ্গত হোয়াটসঅ্যাপ গত সপ্তাহে ডেস্কটপের বিটা সংস্করণের জন্য একটি নতুন আপডেট প্রকাশ করেছে, যার পরে হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ব্যবহারকারীরা ফোনে ইন্টারনেট সংযোগ না থাকলেও বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হবেন। সহজ করে বলতে গেলে, ল্যাপটপ বা ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে হলে ফোনে ইন্টারনেটের প্রয়োজন হয় না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ