Rail Bhoot :  রেল দুর্ঘটনাস্থলে মৃত আত্মা গ্ৰেফতারে হাজির ময়নাগুড়ির পুলিশ ! 


Rail Bhoot



মধুসূদন রায়,ময়নাগুড়িঃ জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের মৌয়ামারীর দুর্ঘটনাগ্রস্ত রেলের বগির ভিতরে থাকা ভূতদের গ্রেফতার করতে ঘটনাস্থলে ময়নাগুড়ি থানার পুলিশ। কিন্তু যখন-তখন ভূতের দর্শন পাওয়া কি মুখের কথা? মানুষের মুখে শোনা যায় যে ভূত গভীর অন্ধকার রাত কিংবা অমাবস্যার রাতে বের হয়। সেই ভূতকে গ্ৰেফতার করতে মঙ্গলবার আমাবস্যার গভীর রাত বেছে নেয় ময়নাগুড়ি থানার পুলিশ।

এদিন ময়নাগুড়ি থানার আইসি তমাল দাস সহ ঘটনাস্থলে হাজির হয় বিরাট পুলিশ বাহিনী। এদিন গভীর রাত পর্যন্ত দূর্ঘটনাস্থল এলাকায় চষে বেড়াতে দেখা যায় আইসি সহ অন্যান্য পুলিশ কর্মীদের। অবশেষে ভূত ধরতে ব্যর্থ হয় ময়নাগুড়ি থানার পুলিশ।

ময়নাগুড়ি থানার আইসি তমাল দাস বলেন, ‘আসলে গ্রামে যে ভূতের আতঙ্ক ছড়িয়েছে তা কাটাতেই আমাদের এখানে আসা। আমরা মানুষদের বোঝাব ভূত-প্রেত বলে কিছু নেই। আর গ্রামবাসীদের এই কথা বোঝাতে পারলে রেলের ভূত থেকে রক্ষা পাওয়া যাবে বলে তিনি মুচকি হাসি দিয়ে জানান।’



প্রসঙ্গত , ময়নাগুড়ি রেল দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের বগিতে থাকা মাছ খেয়ে নাকি গ্রামবাসীদের কয়েকজনের রেল দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের আত্মা ভর করেছে। এর পরেই গ্রামে শুরু হয় হুলুস্থুল কাণ্ড।

কেউ ছুটছে ওঝার কছে, কেউ আবার পূজাও শুরু করেছে। গ্রামবাসীদের একাংশের দাবি, দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের আত্মা দাপিয়ে বেড়াচ্ছে এলাকায়। এমনকী দুর্ঘটনাগ্রস্ত বগির সামনে থেকে মৃত মানুষদের আত্মার আওয়াজ আসছে বলেও দাবি করেছেন অনেকেই।