Digital Beggar Viral Video: শুধু 'ডিজিটাল ইন্ডিয়া' নয়, ভিক্ষুকরাও 'ডিজিটাল', নগদ নয়, অনলাইনে ভিক্ষা দাও, ভাইরাল ভিক্ষুক

Digital Beggar Viral Video



Digital Beggar: সময়ের পরিবর্তনের সাথে সাথে দৈনন্দিন জীবন যাত্রারও দ্রুত পরিবর্তন হচ্ছে। ধীরে ধীরে সবকিছু আপগ্রেড হচ্ছে। বিশেষ করে করোনা মহামারী শুরুর পর শারীরিক স্পর্শ থেকে দূরে থাকার জন্য ডিজিটাল লেনদেন যেন আবশ্যিক হয়ে উঠেছে।


ফোন পে, গুগল পে, পেটিএম (phone pay, google pay, paytm,)-এর মতো অ্যাপের মাধ্যমে টাকা লেনদেন করছে। আর সব লেনদেনই যখন ডিজিটালে তখন ভিক্ষা কেন বাদ থাকবে!


সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে, যেখানে একজন ভিক্ষুকও 'ডিজিটাল' হয়ে উঠেছেন। আপনার যদি নগদ টাকা না থাকে তাহলে সেই ভিক্ষুককে অনলাইন ভিক্ষা দিতে পারবেন। শুনে অবাক হলেও, এটাই সত্যি। আসুন, জেনে নিন পুরো বিষয়টি কী?




সাধারণত, আপনি যখনই কোনও ভিক্ষুককে দেখেন, আপনি তাকে কিছু টাকা দেন বা তাকে কিছু খাবার দেন। কিন্তু, ভিক্ষুকরাও এখন নিজেদের আপগ্রেড করছে এবং ডিজিটাল পেমেন্টের আশ্রয় নিচ্ছে। বিহারের বেত্তিয়া জেলা থেকে একটি ভিডিও প্রকাশিত হয়েছে, যেখানে রেলস্টেশনে ভিক্ষুকের একটি ভিন্ন স্টাইল দেখানো হয়েছে। জানা গেছে, এই ভিক্ষুকের নাম রাজু এবং সে বহু বছর ধরে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করছে। তিনি রেলস্টেশনসহ বিভিন্ন জায়গায় ভিক্ষা করতে যান। কিন্তু, এখন তিনি মানুষের কাছ থেকে হাতে টাকা নেন না, বরং Google Pay, Phone Pay বা Paytm-এর মতো ডিজিটাল মাধ্যমে মানুষের কাছ থেকে ভিক্ষা সংগ্রহ করেন।



ভিক্ষাবৃত্তির এই পদ্ধতি নিয়ে সর্বত্র আলোচনা হচ্ছে। যদিও কিছু লোক এই পদ্ধতিটিকে মজাদার মনে করছে, আবার কিছু লোক এটি নিয়ে সমালোচনাও করছে। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে ক্রমশ ভাইরাল হচ্ছে রাজুর ভিডিও।


রাজু ভিখারির এই স্টাইলটা কেমন লাগলো কমেন্ট করে জানাবেন।