দ্বাদশের পরে শিক্ষার্থীদের জন্য শীর্ষ 5টি উচ্চ বেতনের ক্যারিয়ার, জানুন বিস্তারিত 



ভারতের শিক্ষা সেক্টর সর্বদা শিক্ষার্থীদের মধ্যে কিছু মৌলিক এবং সর্বাধিক জনপ্রিয় ক্যারিয়ারের বিকল্পগুলি যেমন ইঞ্জিনিয়ারিং, মেডিকেল স্টাডিজ, অ্যাকাউন্টস, অন্যান্যদের মধ্যে অনুসরণ করার জন্য বেশ উন্মাদনা দেখে। জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে এই ক্ষেত্রগুলিতে প্রতিযোগিতা প্রতিদিনই বাড়ছে।




আপনি যদি উচ্চ বেতন, নিরাপত্তা এবং ক্রমবর্ধমান কর্মজীবনের আর্ক সহ একটি কর্মজীবনের পথ বেছে নিতে চান, আপনি আপনার 12 শ্রেনীর অধ্যয়ন শেষ করার পরে এই আপ-এবং-আসন্ন ক্যারিয়ারের বিকল্পগুলি বেছে নিতে পারেন।




থেরাপিস্ট Therapist

একজন থেরাপিস্ট হওয়া শিক্ষার্থীদের জন্য একটি আশ্চর্যজনক এবং আকর্ষণীয় ক্যারিয়ারের পথ। আপনি পেশাগত থেরাপিতে স্নাতকোত্তর ডিগ্রি পেতে পারেন এবং আপনার কর্মজীবনের শুরুতে বছরে 5 থেকে 9 লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন।




নির্মাণ ব্যবস্থাপক Construction managers

একজন নির্মাণ ব্যবস্থাপক হওয়া একটি আকর্ষণীয় চাকরির সম্ভাবনা হতে পারে কারণ এটি একটি ক্লায়েন্টের চাহিদা অনুযায়ী একটি বিল্ডিংয়ের নকশা এবং নির্মাণের তত্ত্বাবধানে জড়িত। এই চাকরিটি বেছে নিলে বছরে 10 থেকে 15 লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে আপনার শুধুমাত্র একটি স্নাতক ডিগ্রি প্রয়োজন।




শিক্ষক Teacher

তালিকার সবচেয়ে মৌলিক ক্যারিয়ারের বিকল্প হতে পারে, এটি 2021 সালের ক্রমবর্ধমান পেশাগুলির মধ্যে একটি এবং এতে বিস্তৃত সুবিধা এবং ভবিষ্যতের ক্যারিয়ারের পথ রয়েছে। আপনি যে স্তরে পড়াতে চান তার উপর নির্ভর করে এই চাকরির জন্য আপনার শিক্ষায় স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন এবং আপনি আপনার কর্মজীবনের শুরুতে বার্ষিক 5 থেকে 6 লাখ টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন।




ডেটা বিশ্লেষক Data analyst

ডেটা বিশ্লেষক সম্ভবত 21 শতকের সবচেয়ে চাহিদাযুক্ত চাকরিগুলির মধ্যে একটি কারণ বিশ্ব মহামারী চলাকালীন বেশিরভাগই অনলাইন ক্রিয়াকলাপে স্থানান্তরিত হয়েছে। এর জন্য, আপনার পছন্দের ডেটা বিশ্লেষণের ক্ষেত্রে আপনার একটি স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন এবং আপনি এই চাকরিতে 8 থেকে 10 লাখ টাকা উপার্জন করতে পারেন।




রন্ধনসম্পর্কীয় শিল্পকলা Culinary arts

খাবার পরিবেশন করা, প্রস্তুত করা এবং পরিবেশন করার শিল্পকে রন্ধনশিল্প বলা হয় এবং বিলাসবহুল রেস্তোরাঁ এবং হোটেলের সংখ্যা ক্রমবর্ধমান হওয়ায় এটি সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া পেশাগুলির মধ্যে একটি। এর জন্য, আপনার রন্ধন শিল্পে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন এবং এই চাকরিতে আপনি 6 থেকে 10 লাখ টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন।