ইউপি নির্বাচনের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রবীন কংগ্রেস নেতা আরপিএন সিং



প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরপিএন সিং মঙ্গলবার কংগ্রেস ছেড়ে ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়েছেন। উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ঠিক আগে কংগ্রেসের একটি বড় ধাক্কায়, ঝাড়খণ্ডের ইনচার্জ এবং কুশিনগর আসনের প্রাক্তন সাংসদ তার যোগদানের কথা জানাতে টুইটা করেছিলেন।"এটি আমার জন্য একটি নতুন শুরু এবং আমি আমার জন্য অপেক্ষা করছি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের দূরদর্শী নেতৃত্ব এবং নির্দেশনায় দেশ গঠনে অবদান,” তিনি কংগ্রেস দল থেকে পদত্যাগ করার পরে বলেছিলেন।



টুইটারে সিং সোনিয়া গান্ধীকে উদ্দেশ্য করে তার পদত্যাগপত্র পোস্ট করেছেন, "আজ, একটি সময়ে, আমরা আমাদের মহান প্রজাতন্ত্রের গঠন উদযাপন করছি, আমি আমার রাজনৈতিক যাত্রায় একটি নতুন অধ্যায় শুরু করছি। জয় হিন্দ।" উল্লেখযোগ্যভাবে, পদত্যাগ এর আগে , সিং তার টুইটার বায়োও পরিবর্তন করেছিলেন: আমার আদর্শ ভারত, প্রথম, সর্বদা। এআইসিসি ইনচার্জ, ঝাড়খণ্ড, মুখপাত্র কংগ্রেস পার্টি, প্রাক্তন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, "আমার আদর্শ ভারত, প্রথম, সর্বদা।" 



কংগ্রেসের মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে তার পদত্যাগের বিষয়ে সিংকে নিন্দা করে বলেছেন, "কংগ্রেস পার্টি যে যুদ্ধে লড়ছে তা কেবল সাহসিকতার সাথেই লড়তে পারে... এর জন্য সাহস, শক্তি প্রয়োজন এবং প্রিয়াঙ্কা গান্ধী জি বলেছেন যে কাপুরুষরা এটি লড়তে পারে না।"



কুনওয়ার রতনজিৎ প্রতাপ নারায়ণ সিং, যিনি পাদরাউনের রাজা সাহেব নামে পরিচিত, তিনি স্বরাষ্ট্র মন্ত্রকের প্রাক্তন প্রতিমন্ত্রী ছিলেন। তিনি 15 তম লোকসভায় (2009-2014) কুশিনগর কেন্দ্র থেকে সাংসদ ছিলেন। 57 বছর বয়সী প্রাক্তন কংগ্রেসের অনুগত কুশিনগরের (পাদ্রৌনা) সায়ন্তওয়ারের পূর্ববর্তী রাজপরিবারের অনুগত তাঁর পিতা সিপিএন সিংয়ের মতোই উত্তর প্রদেশের পাদরাউনা নির্বাচনী এলাকা (1996-2009) থেকে একজন বিধায়ক ছিলেন। কংগ্রেস পার্টির ঝাড়খণ্ডের ইনচার্জ পদরুনার রাজা সাহেব নামে পরিচিত, আরপিএন সিং এর আগে 2012 থেকে 2014 পর্যন্ত প্রতিমন্ত্রীর পদ থেকে বিচ্ছিন্ন হয়েছিলেন। তবে, 16 তম লোকসভা নির্বাচনে, তিনি বিজেপির রাজেশ পান্ডের কাছে হেরে যান। দুন স্কুলের প্রাক্তন ছাত্র 2003-2006 সাল পর্যন্ত অল ইন্ডিয়া কংগ্রেস কমিটির সেক্রেটারি হিসেবেও কাজ করেছেন।