নদী ভাঙ্গন রুখতে এবার উদ্যোগী হলো ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক





নদী ভাঙ্গন রুখতে এবার উদ্যোগী হলো ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক। প্রায়ই বিভিন্ন এলাকায় নদী ভাঙ্গন দেখা দিয়েছে। অভিযোগ উঠেছিল বহুবার তবে এবার সেই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার সকালে ডুডুয়া নদীর বাঁধ কেটে নদী থেকে মাটি, বালি তোলার অভিযোগ ওঠে ঘটনার তদন্তে ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক। ধূপগুড়ি ব্লকের ঝাড়শালবাড়ি এলাকার ঘটনা। 



অভিযোগ ধূপগুড়ি ব্লকের গাদং ১ ও গাদং ২ গ্ৰাম পঞ্চায়েত এলাকায় প্রায় ৮ কিলোমিটার রাস্তার কাজ চলছে। আর সেই রাস্তার কাজের নিমার্ণকারী সংস্থা রীতিমতো অবৈধভাবে ডুডুয়া নদীর বাঁধ কেটে নদী থেকে মাটি, বালি তুলছে। এই খবর পাওয়া মাত্র মঙ্গলবার সকালে ধূপগুড়ি ব্লক ভূমি ও ভূমি সংস্কার আধিকারিক প্রসেনজিৎ ভট্টাচার্য ধূপগুড়ি থানার পুলিশ সহ ঘটনাস্থলে যান। এদিকে এদিন ঘটনাস্থলে আসে রাস্তা নির্মাণ কারী সংস্থার ম্যানেজার সহ অনেকে। সেখানে ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিক নিমার্ণকারী সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলেন। এমনকি ডুডুয়া নদী থেকে অবৈধভাবে বালি তোলা হচ্ছে কেন তা জানতে চান। যদিও ডুডুয়া নদী থেকে বালি তারা তুলেননি বলে জানান। এমনকি রাস্তা নির্মাণকারী সংস্থার ম্যানেজার অভিযোগ করেন কেহ হয়তো বালি তুলে তাদের ঘাড়ে দোষ চাপিয়ে দিয়েছে।




এদিকে নদীর বাঁধ কাটার অভিযোগ পুরোপুরি ভিত্তিহীন। তবে নদী থেকে কিছু পরিমাণে বালি তোলা হয়েছিল তবে নদীতে কিছুই পাওয়া যায় নি।

এদিকে স্থানীয় বাসিন্দারাও জানান ডুডুয়া নদীর বাঁধ অনেক আগে থেকেই কাটা রয়েছে। আর যেটা এখন কাটা হয়েছে তা হল উচু জমির অংশ।