Republic Day 2022: সাধারনতন্ত্র দিবসে নয়া গাইডলাইন, মানতে হবে একাধিক নিয়ম 


Republic Day




সরকার কর্তৃক জারি করা নতুন নির্শে, যারা প্রজাতন্ত্র দিবসের প্যারেড 2022-এ যোগ দিতে চান তাদের অবশ্যই COVID-19-এর সম্পূর্ণ টিকা দিতে হবে এবং 15 বছরের কম বয়সী শিশুদের প্যারেডে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হবে না।




দিল্লি পুলিশ জোর দিয়েছিল যে প্যারেডে অংশ নেওয়া লোকদের 26 শে জানুয়ারীর অনুষ্ঠানে মাস্ক পরা, স্যানিটাইজ করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার মতো COVID-19 নিয়ম এবং প্রোটোকলগুলি মেনে চলতে হবে।




দিল্লি পুলিশ টুইট করেছে, "করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিনের উভয় ডোজ থাকা প্রয়োজন। দর্শকদের তাদের টিকা শংসাপত্র আনতে অনুরোধ করা হচ্ছে।"




15 বছরের কম বয়সী শিশুদের অনুমতি দেওয়া হবে না কারণ তাদের এখনও টিকা দেওয়া হয়নি। যাইহোক, এখনও কোন উল্লেখ নেই যে 15 বছরের বেশি বয়সী শিশুদের একটি ডোজ দিয়ে টিকা দেওয়া হয়েছে তারা প্যারেডে অংশ নিতে পারবে কি না।




পার্কিং পরিস্থিতির বিষয়ে, পুলিশ পার্কিংয়ের জন্য সীমিত জায়গা থাকায় লোকজনকে ট্যাক্সিতে ভ্রমণ করতে বা কারপুল ব্যবহার করার জন্য অনুরোধ করেছে।




রবিবার, দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা বলেছিলেন যে জাতীয় রাজধানীতে নিরাপত্তা দায়িত্বের জন্য 27,000 এরও বেশি পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে এবং প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে সন্ত্রাসবিরোধী ব্যবস্থা জোরদার করা হয়েছে।




ট্র্যাফিক ব্যবস্থা সম্পর্কে, রাকেশ আস্থানা বলেছেন যে রুটগুলিতে নির্দিষ্ট বিধিনিষেধ জানিয়ে ইতিমধ্যে একটি পরামর্শ জারি করা হয়েছে যাতে সাধারণ জনগণের কোনও অসুবিধা না হয়।




একটি সাম্প্রতিক আদেশ অনুসারে, প্রজাতন্ত্র দিবস উদযাপনের জন্য জাতীয় রাজধানীতে ইউএভি, প্যারাগ্লাইডার এবং হট এয়ার বেলুন সহ উপ-প্রচলিত বায়বীয় প্ল্যাটফর্মগুলির পরিচালনা নিষিদ্ধ করা হয়েছে।




আদেশটি 20 জানুয়ারি কার্যকর হয়েছিল এবং 15 ফেব্রুয়ারি পর্যন্ত বলবৎ থাকবে।