Latest Online Bengali News Portal

Breaking

Monday, January 17, 2022

রেড ভলান্টিয়ার দের কাজে বাধা দেওয়ার অভিযোগ তুলে থানায় ডেপুটেশন

রেড ভলান্টিয়ার (Red Volunteers) দের কাজে বাধা দেওয়ার অভিযোগ তুলে থানায় ডেপুটেশন

রেড ভলান্টিয়ার



দেশে যখন করোনার সংক্রমণ শুরু হলো তখন সরকারের সাথে সাথে বিভিন্ন সামাজিক সংগঠনকেও এগিয়ে আসতে দেখা গেছে। আর এই সামাজিক সংগঠনের মধ্যে বিশেষভাবে নজর কেড়েছে SFI এবং DYFI এর তৈরি Red Volunteer এর টিম।








কখনো অক্সিজেন সিলিন্ডার কাঁধে নিয়ে ছুটেছে তো কখনো করোনা আক্রান্ত রোগীকে হাসপাতালে ভর্তি, করোনা আক্রান্ত রোগীর বাড়িতে খাবার পৌঁছে দেওয়া তো কখনো স্যানিটাজেশনের স্প্রেয়ার হাতে এ গলি থেকে গলি চষে বেড়িয়েছে রেড ভলান্টিয়ার। শুধু করোনা নয়, বন্যাতে যখন মানুষ খাদ্যহীন তখনো ছুটে গিয়েছে রেডভলান্টিয়ার।








করোনার তৃতীয় ঢেউ শুরু হতেই আবারও পুরো দমে নেমে পড়েছে রেড ভলান্টিয়াররা।করোনা ভাইরাসের কারণে আবারও এক উদ্বেগজনক পরিস্থিতি। বিশেষজ্ঞদের মতে ভারতের বিভিন্ন শহরে ইতিমধ্যে করোনার ৩য় ঢেউ আছড়ে পরতে চলেছে। আর এই পরিস্থিতিতে রাজ্যজুড়ে আবারও তৈরি হচ্ছে রেড ভলান্টিয়াররা।








ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছে কোচবিহারের দিনহাটার রেড ভলান্টিয়াররা। দিনহাটা রেড ভলান্টিয়ারের পক্ষথেকে জানানো হয়েছে দিনহাটার যে কোন মানুষের যে কোন অসুবিধা যোগাযোগ করতে পারবেন।


কিন্তু দিনহাটার রেড ভলান্টিয়ার্সদের কাজ করতে না দেওয়ার জন্য ক্রমাগত হুমকি দিচ্ছিলো তৃণমূল কংগ্রেস আশ্রিত একদল দুষ্কৃতি, এমনই গুরুতর অভিযোগ তুললো দিনহাটার রেড ভলান্টিয়ার্স।


রবিবার রাত্রে তৃণমূল কংগ্রেসের কোচবিহার জেলার সাধারণ সম্পাদক সাবির সাহা চৌধুরীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে করনার তৃতীয় ঢেউ এর কাজকর্ম বাধা দেওয়ার অভিযোগ নিয়ে।


কিন্তু সাবির সাহা চৌধুরী জানান সমস্ত বিষয়টি ভিত্তিহীন।তিনি জানান করোনার ভ্যাকসিন জনগণকে পাইয়ে দেওয়ার জন্য সরকারি কর্মচারী রয়েছে। তিনি আরো জানান বাইক বাহিনী বলতে কাকে বোঝায় দুটো বাইক নিয়ে কেউ রাস্তায় চললে যদি বাইক বাহিনী হয় তাহলে ওরাও তো বাইক নিয়ে ঘোরে। আমরা তো বাইক বাহিনী বলি না।

No comments:

Post a Comment