#NVD2022 25 January, National Voters' Day 25 জানুয়ারি জাতীয় ভোটার দিবস পালনের নির্দেশিকা জারি

National Voters' Day 25 জানুয়ারি জাতীয় ভোটার দিবস পালনের নির্দেশিকা জারি 

National Voters' Day


ভারতের নির্বাচন কমিশন 25 জানুয়ারী, 2022 তারিখে 12 তম জাতীয় ভোটার দিবস (National Voters' Day) উদযাপনের নির্দেশ দিয়েছে। কমিশন জানায়, সারাদেশে নির্বাচনকে অন্তর্ভুক্তিমূলক, সহজলভ্য ও অংশগ্রহণমূলক করার মূল চেতনায় এ দিবসটি পালিত হবে।



ভারতের নির্বাচন কমিশন একটি শক্তিশালী গণতন্ত্র এবং এতে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে 25 জানুয়ারী 2022 তারিখে 12 তম জাতীয় ভোটার দিবস (National Voters' Day) উদযাপন করার নির্দেশ দিয়েছে। কমিশন জানায়, সারাদেশে নির্বাচনকে অন্তর্ভুক্তিমূলক, সহজলভ্য ও অংশগ্রহণমূলক করার মূল চেতনায় এ দিবসটি পালিত হবে। এর পাশাপাশি ভোটারদেরকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট দেওয়ার জন্য তাদের ভোটাধিকার প্রয়োগের শপথও দেওয়া হবে।



ভারতের নির্বাচন কমিশনের উদ্দেশ্য অনুসারে, কোভিড -১৯ এর নির্দেশিকা অনুসারে 25 জানুয়ারী সমগ্র রাজ্যে ভোটার সচেতনতা কর্মসূচির আয়োজন করা হবে। ইতিমধ্যে কমিশন দ্বারা এজন্য যতদূর সম্ভব অনলাইন মোডে এই উৎসব উদযাপনের জন্য সকল বিভাগীয় কমিশনার, জেলা নির্বাচন অফিসার/জেলা ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা দেওয়া হয়েছে।



তিনি বলেন, এই কর্মসূচিতে বিশিষ্ট ব্যক্তিদের পাশাপাশি বয়স্ক, প্রতিবন্ধী, বৃহন্নলা এবং নারী ও যুবকদের অংশগ্রহণ নিশ্চিত করা হবে। স্কুল/কলেজে ছাত্রদের মধ্যে রচনা প্রতিযোগিতা এবং বিতর্ক প্রতিযোগিতারও আয়োজন করা হবে বলে জানা গিয়েছে।




মুখ্য নির্বাচনী আধিকারিক বলেছেন যে ভারতের নির্বাচন কমিশন #NVD2022 ব্যবহার করে সর্বাধিক সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল/ওয়েবসাইটগুলিতে জাতীয় ভোটার দিবস সম্পর্কিত প্রোগ্রাম এবং সৃজনশীলগুলি আপলোড করার আবেদন করেছে।

Post a Comment

thanks