Pensioners and Family Pensioners of the State Government will be able to draw their pensions by using the facilities of ATM/Debit Card/Net Banking

ATM/Debit Card/Net Banking




আর ব্যাংকের লাইনে দাঁড়িয়ে টাকা তুলতে হবে না রাজ্যের পেনশন প্রাপকদের। এবার থেকে পেনশন প্রাপকরা পাবেন এটিএম কার্ডের সুবিধা। ফলে বাড়িতে বসেই তুলতে পারবেন পেনশন একাউন্টের টাকা। এমনকি করতে পারবেন নেট ব্যাংকিংও ।


একটি নির্দেশিকায় রাজ্যের অর্থ মন্ত্রক জানিয়েছেন- যে ব্যাংকে পেনশন প্রাপকদের অ্যাকাউন্ট রয়েছে, সেই ব্যাংকের সঙ্গে যোগাযোগ করে এটিএম কার্ড বা নেট ব্যাংকিং (Net Banking) পরিষেবার জন্য আবেদন করতে হবে।


এবার থেকে এটিএম কার্ড বা নেট ব্যাংকিংয়ের সুবিধা মিলবে। করোনা অতিমারী পরিস্থিতির বিষয়টি মাথায় রেখেই এবার পেনশন প্রাপক বা ফ্যামিলি পেনশন প্রাপকদের এই সুবিধা দিতে চলেছে রাজ্য সরকার।


একইসঙ্গে জানানো হয়েছে, এই সুবিধা পেতে ব্যাংককে পেনশন প্রাপক বা ফ্যামিলি পেনশন প্রাপকদের নির্দিষ্ট মোবাইল নম্বর দিতে হবে। মোবাইল নম্বর না দিলে ব্যাংক থেকে এটিএম কার্ড বা নেট ব্যাংকিংয়ের সুবিধা মিলবে না। সেক্ষেত্রে পুরনো পদ্ধতিতেই পে-স্লিপ বা চেকের মাধ্যমে টাকা তুলতে হবে।


তবে ৯ টি ব্যাংক থেকেই মিলবে এই সুবিধা। যাদের নিম্নলিখিত ব্যাংকে পেনশন অ্যাকাউন্ট রয়েছে তারাই এই সুবিধা নিতে পারবে- দেখে নিন ব্যাংকের তালিকা-
1. BANK OF BARODA
2. CENTRAL BANK OF INDIA
3. INDIAN OVERSEA BANK
4. UCO BANK
5. UNION BANK OF INDIA
6. STATE BANK OF INDIA
7. INDIAN BANK
8. CANARA BANK
9. PUNJAB NATIONAL BANK