কোচবিহারে গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে, হাসপাতালে ভর্তি তৃণমূলের অঞ্চল  সভাপতি

গোষ্ঠী কোন্দল


কোচবিহার, রাহুল দেব বর্মনঃ
তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি কে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের অপর গোষ্ঠীর বিরুদ্ধে। শনিবার রাতে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বলরামপুর ২ নং অঞ্চলে। জানা যায়, বলরামপুর ২ নং অঞ্চলের তৃনমূলের সভাপতি উত্তম কুমার বর্মন বর্তমানে আহত অবস্থায় কোচবিহারের একটি বেসরকারি নার্সিংহোমে।


হাসপাতালের বেডে শুয়ে ওই অঞ্চল সভাপতি অভিযোগ করে বলেন, "রবীন্দ্রনাথ ঘোষের অনুগামী হিসেবে পরিচিত কয়েকজন গতকাল রাত ১১ টা নাগাদ রাস্তায় হিম পাইপ ফেলে পথ আটকে প্রথমে গাড়িতে মারধর শুরু করে, সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আমার মাথায় কাঁধে পারে মারধর করে। পরবর্তীতে কোনরকমে সেখান থেকে পালিয়ে পাশের একটি বাড়িতে আশ্রয় নেন। বলরামপুর অঞ্চলে তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি গিরীন্দ্রনাথ বর্মনের নেতৃত্বের হয়ে কাজ করেন সেটা রবীন্দ্রনাথ ঘোষ অনুগামীদের ভালো লাগে না সেই জন্যই তাকে মারধর করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।"


এদিকে এই ঘটনার খবর পেয়ে রবিবার সকালে কোচবিহারের ওই বেসরকারি নার্সিংহোমে গিয়ে বলরামপুর ২ নং অঞ্চল তৃনমূল কংগ্রেসের সভাপতি উত্তম কুমার বর্মন কে দেখতে গেলেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান তথা কোচবিহারের প্রাক্তন তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায়। সেখানে গিয়ে তিনি ওই তৃণমূলের অঞ্চল সভাপতি শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়ার পাশাপাশি এই ঘটনাটি জেলা নেতৃত্বের কাছে তুলে ধরবেন সেই আশ্বাসও অঞ্চল সভাপতি কে তিনি দেন।


এ বিষয়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা চেয়ারম্যান তথা প্রাক্তন জেলা সভাপতি পার্থ প্রতিম রায় বলেন, " এই বিষয়টা এই মুহূর্তে আমি স্পষ্ট করে কিছু বলতে পারছিনা। রাতের অন্ধকারে কিছু দুষ্কৃতী বলরামপুর ২ নং অঞ্চল তৃনমূল কংগ্রেসের সভাপতি উত্তম বর্মনের ওপর যে আক্রমণ করেছে তাকে প্রাণে মেরে ফেলার চক্রান্ত করেছে এটা অত্যন্ত উদ্বেগজনক। আমি সঙ্গে সঙ্গে ঘটনা জানার পরেই তুফানগঞ্জ থানার ওসিকে বিষয়টি জানাই। কারা এই ঘটনার সাথে যুক্ত সেটাও যাতে পুলিশ চিহ্নিত করে সেই আবেদন তাদের কাছে করা হয়েছে। পুলিশ আশ্বস্ত করেছে ঘটনায় দোষীদের গ্রেপ্তার করবে প্রশাসনের উপর আমাদের আস্থা রয়েছে। ঘটনার সাথে যে যুক্ত থাকুক না কেন সে বিরোধী দলই হোক কিংবা দলের ভিতরে কেউ যদি থেকে থাকে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে এবং দলীয় গতভাবে জেলা সভাপতি ও জেলা চেয়ারম্যানের সাথে কথা বলবো যাতে অবিলম্বে এই সমস্ত দুষ্কৃতিকারীদের কেউ আমাদের দলের হয়ে থাকে তার বিরুদ্ধে যথাযথ গ্রহণ করার জন্য "।


স্বাভাবিকভাবে কোচবিহার জেলা জুড়ে শাসকদল তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্বের চিত্র সামনে এসেছে। তুফানগঞ্জে দেখা গিয়েছে প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ অনুগামীদের সাথে বর্তমানে তৃণমূলের জেলা সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন এবং উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা চেয়ারম্যান পার্থ প্রতিম রায় এর অনুগামীদের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল। সেই জায়গায় দাঁড়িয়ে ফের তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এলো এবং এক অঞ্চল সভাপতি কে মারধর করার অভিযোগ উঠল তৃণমূলেরই অপর গোষ্ঠীর বিরুদ্ধে। যদিও এই বিষয় নিয়ে অপর গোষ্ঠীর কোন রকম প্রতিক্রিয়া এখনো পাওয়া যায়নি।