extramarital affairs : কোন পেশার মানুষের মধ্যে পরকীয়ার প্রবণতা সর্বাধিক? চাঞ্চল্যকর তথ্য গবেষণায়

পরকীয়া । extramarital affairs । গবেষণা


love


পরকীয়ার (extramarital affairs) প্রবণতা মোটেই থেমে নেই। মানুষের জীবিকার সঙ্গে সেই অর্থে কোনও প্রত্যক্ষ সম্পর্ক না থাকলেও কোন পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়াতে লিপ্ত হন তা জানতে একটি অনলাইন ডেটিং মাধ্যম (Ashley Madison) সম্প্রতি একটি সমীক্ষা করেছিল। আর তাতেই উঠে এসেছে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য।




জনপ্রিয় ওই ডেটিং সংস্থাটি শেয়ার করেছে কোন পেশার মানুষ সর্বাধিক পরকীয়ায় লিপ্ত হন তার মজাদার তথ্য দিয়েছে। বিখ্যাত ওই ডেটিং ওয়েবসাইটটি ১২টি পেশার মানুষের ওপর একটি সমীক্ষা চালিয়ে যে তথ্য পেয়েছে তাতে চোখ রাখলে চোখ কপালে উঠবে আপনারও। দেখা যাচ্ছে ঠিক কোন কোন পেশার মানুষের মধ্যে পরকীয়ার প্রবণতা সর্বাধিক। আর সবাইকে অবাক করে দিয়ে বেরিয়ে এসেছে এই তথ্য।




সমীক্ষা বলছে, বিভিন্ন পেশার মানুষদের মধ্যে পরকীয়ার প্রবণতায় শীর্ষে রয়েছেন চিকিৎসকরা। সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে পরকীয়ায় লিপ্ত নারীদের মধ্যে ২৩ শতাংশই চিকিৎসক কিংবা নার্স। কারণ হিসেবে সংশ্লিষ্টরা বলছেন, লম্বা সময় ধরে কাজ করা ও মানসিক চাপ কমানোর জন্যই পরকীয়ার আশ্রয় নিয়েছেন তাঁরা। অন্য দিকে পরকীয়ায় লিপ্ত পুরুষদের মধ্যে ৫ শতাংশ ছিলেন চিকিৎসক।




এরপরেই যে পেশার মানুষ সর্বাধিক পরকীয়ায় আগ্রহ দেখিয়েছেন বলে জানাচ্ছে এই সমীক্ষা, সেটি হল শিক্ষাক্ষেত্র। পরকীয়ায় লিপ্ত নারীদের ১২ শতাংশ ও পুরুষদের ৪ শতাংশই অধ্যাপক, প্রভাষক কিংবা শিক্ষক বলে মত সমীক্ষকদের।


Top careers for infidelity:

12. Men: Social work; Women: Politics
11. Men: Agriculture; Women: Arts and entertainment
10. Men: Arts and entertainment; Women: Legal
9. Men: Education; Women: Trades
8. Men: Legal; Women: Marketing and communications
7. Men: Medical; Women: Information technology
6.Men: Marketing and communications; Women: Retail and hospitality
5. Men: Finance; Women: Social work
4. Men: Retail and hospitality; Women: Finance
3. Men and women: Entrepreneur
2. Men: Information technology; Women: Education
1. Men: Trades; Women: Medical

Post a Comment

thanks