Bread Price Hike: বাড়ছে পাউরুটির দাম




এবার বাড়ছে পাউরুটির দাম। বেকারি (Bakery) মালিকদের জয়েন্ট অ্যাকশন কমিটি জানিয়েছে আজ থেকেই বাড়ছে পাউরুটির দাম। পাউন্ড প্রতি দাম বাড়ছে ৪ টাকা।



জানা গেছে, পাউন্ড প্রতি দাম বাড়ছে ৪ টাকা। কাঁচামালের মূল্যবৃদ্ধির কারণেই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে জয়েন্ট অ্যাকশন কমিটি।



এর আগে শেষবার পাঁউরুটির দাম বেড়েছিল ২০১৮ সালে। আগে ৪০০ গ্রাম পাউরুটির দাম ছিল ২৮ টাকা। ২০০ গ্রাম পাউরুটির দাম ছিল ১৮ টাকা।




বেকারি সংগঠন জয়েন্ট অ্যাকশন কমিটির তরফে বলা হয়েছে, ‘কাঁচামালের দাম বেড়ে যাওয়ার ফলেই দাম বৃদ্ধির সিদ্ধান্ত’। দাম বৃদ্ধি নিয়ে জয়েন্ট অ্যাকশন কমিটি বিবৃতি দিয়ে জানায়, “আগে পাউরুটি তৈরি করতে ময়দা, চিনি, ঘি যাবতীয় জিনিস সরকার আমাদের সরবরাহ করতেন। কিন্তু ১৯৮৬ সাল থেকে তা বন্ধ হয়ে গিয়েছে। সবার খাদ্য তালিকায় থাকে পাউরুটি। তাই দাম বৃদ্ধির সময় আমাদের অবশ্যই সেদিকটা খেয়াল রাখতে হয়।"



রবিবার থেকে সাধারণ দুশো গ্রাম ওজনের পাউরুটি (প্লেন ও স্লাইসড) কিনতে লাগবে ১৪ টাকা৷ ৪০০ গ্রাম ওজনের পাউরুটির দাম পড়বে ২৮ টাকা৷ ১০০ গ্রাম ওজনের (প্লেন) চার পিস পাউরুটি কিনতে গ্রাহককে দিতে হবে ৩০ টাকা৷