ইন্দ্রাণী মিশ্র



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-

আদিবাসী সাজে অনান্য আদিবাসী মহিলারাদের সঙ্গে তালে তাল মিলিয়ে আদিবাসী নৃত্যে মেতে ওঠেন তৃণমূল প্রার্থী ইন্দ্রাণী মিশ্র।


বাঁধনা পরবে মেতে উঠেছে আসানসোল শিল্পাঞ্চলের আদিবাসী সমাজের মানুষজন। যদিও এবছরও মহামারির কারণে উৎসবের আমেজ নেই। কিন্তু তবুও নাচে গানে পাঁচ দিন ধরে এই উৎসবে মেতে উঠেছেন তারা৷ আদিবাসী সমাজের অন্যতম শ্রেষ্ঠ উৎসব বাঁধনা পরব। বহু বছর ধরে এই উৎসব হয়ে আসছে আদিবাসী গ্রামে, গ্রামকে সাজানো হয়েছে নতুন করে।


আদিবাসী সমাজের মানুষজন জানাচ্ছেন মূলত গবাদি পশুদের সেবা-যত্ন করার জন্য এই উৎসব সূচনা হয়েছিল। তার সঙ্গে এই উৎসবে গত পাঁচদিন ধরে চলে বিভিন্ন পুজো আর্চা এবং নাচ গান। আদিবাসী সাজে মাদলের সহরায় উৎসবে মাতলো আসানসোল পৌরনিগমের ৬০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী ইন্দ্রাণী মিশ্র।বৃহস্পতিবার সন্ধ্যায় এই দৃশ্য দেখা গেল নিয়ামতপুরে।এদিন আদিবাসী সাজে অনান্য আদিবাসী মহিলারাদের সঙ্গে তালে তাল মিলিয়ে আদিবাসী নৃত্য মেতে ওঠেন তৃণমূল প্রার্থী ইন্দ্রাণী মিশ্র।




তৃণমূলের প্রার্থী ইন্দ্রানী মিশ্র বলেন, খুব ভালো ইঞ্জয় করছি,বাঁধনা পরব চলছে আমাদের এলাকায়। আদিবাসীদের এটা অন্যতম প্রধান উৎসব। ছোটবেলা থেকে আমরা বাঁধনা পরবে আমরা সামিল হয়ে এসেছি আর আজকেও সুযোগ এসেছে। আজকে ওরা আমাকে ওদের পরবের মতো করে সাজিয়েছে, খুব ভালো লাগছে। নির্বাচন নিয়ে এখন কোনো কথা বলবো না এখন বাঁধনা পরব ইঞ্জয় করছি। এই উৎসবের অন্যতম উপাদান এই পিঠে। একদিকে নাচ-গান অন্যদিকে পাতড়ি পিঠেতে মজেছে আদিবাসী সমাজের মানুষজন।