ক্রিকেটপ্রেমীদের অবিস্মরণীয় সব স্মৃতি উপহার দিয়ে খেলা থেকে বিদায় নিলেন হরভজন সিং

ক্রিকেটপ্রেমীদের অবিস্মরণীয় সব স্মৃতি উপহার দিয়ে খেলা থেকে বিদায় নিলেন হরভজন সিং





গুঞ্জন সত্যি হল। অবশেষে কয়েকদিন ধরে চলা গুঞ্জনে সিলমোহর পড়ল। ক্রিকেটপ্রেমীদের অবিস্মরণীয় সব স্মৃতি উপহার দিয়ে খেলা থেকে বিদায় নিলেন হরভজন সিং।



সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের কথা ঘোষণা করেছেন হরভজন সিং। হরভজন লেখেন, ‘সব ভালো জিনিসেরই একটা শেষ থাকে। আজ আমি সেই খেলাকে বিদায় জানাচ্ছি, যেটা আমাকে জীবনে সবকিছু দিয়েছে। ২৩ বছরের দীর্ঘ এই যাত্রাকে যাঁরা মনোরম ও স্মরণীয় করে রাখতে সাহায্য করেছেন, তাঁদের সকলকে কৃতজ্ঞ জানাই। আন্তরিক ধন্যবাদ আপনাদের।




শুধু তাই নয় একটি ইউটিউব ভিডিও লিঙ্কও শেয়ার করেছেন তিনি। ভিডিয়ো বার্তায় তাঁকে বলতে শোনা যায় যে, 'জলন্ধরের অচেনা গলি থেকে টিম ইন্ডিয়ায় ২৫ বছরের আমার যাত্রা অত্যন্ত সুন্দর ছিল। যখনই আমি টিম ইন্ডিয়ার জার্সিতে মাঠে নেমেছি, তার থেকে বড় অনুপ্রেরণা হয়ত আমার জীবনে আর কিছুই ছিল না। তবে একটা সময় আসে, যখন জীবনে আপনাকে কঠিন সিদ্ধান্ত নিতেই হয় এবং জীবনে সামনের দিকে এগিয়ে যেতে হয়। গত কয়েক বছর ধরেই আমি একটা কথা ঘোষণা করতে চাইছিলাম। অপেক্ষা করছিলাম এই মুহূর্তটা আপনাদের সঙ্গে ভাগ করে নেওয়ার। আমি আজ ক্রিকেটের সব ফর্ম্যাট থেকে অবসর নিচ্ছি।'



হরভজন ভারতের হয়ে ১০৩টি টেস্ট, ২৩৬টি ওয়ান ডে ও ২৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। টেস্টে ৪১৭টি, ওয়ান ডে ক্রিকেটে ২৬৯টি এবং আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২৫টি উইকেট নিয়েছেন । টেস্টে ২টি সেঞ্চুরি ও ৯টি হাফসেঞ্চুরি-সহ ২২২৪ রানও সংগ্রহ করেছেন হরভজন। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ১২৩৭ রান করেছেন।

Post a Comment

thanks