PM Kisan Samman Nidhi- নিয়ে বড় ঘোষণা, কবে ঢুকবে দশম কিস্তির টাকা জেনেনিন 


PM Kisan Samman Nidhi



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১ জানুয়ারি দুপুর ১২:৩০ মিনিটে ভিডিও কনফারেন্সের মাধ্যমে PM Kisan Samman Nidhi প্রকল্পের আওতায় আর্থিক সুবিধার দশম কিস্তির টাকা প্রদানের সূচনা করবেন। এই দফায় ১০ কোটিরও বেশি সুবিধাভোগী কৃষক পরিবারকে ২০ হাজার কোটি টাকা দেওয়া হবে।

পিএম-কিষাণ (PM Kisan) প্রকল্পের আওতায় যোগ্য সুবিধাভোগী কৃষক পরিবারকে প্রতি বছর ৬ হাজার টাকা আর্থিক সুবিধা দেওয়া হয়। প্রত্যেকে ২ হাজার টাকা করে তিনটি সমান চারমাসিক কিস্তিতে এই টাকা পেয়ে থাকেন। সুবিধাভোগীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি এই টাকা পাঠানো হয়। এখনও পর্যন্ত এই প্রকল্পের আওতায় সুবিধাভোগী কৃষক পরিবারগুলিকে ১.৬ লক্ষ কোটি টাকা দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। আরও পড়ুনঃ রাজ্যে বেকারত্বের হার যেখানে বৃদ্ধি পাচ্ছে সেখানে রাজ্যের অধ্যাপকদের কর্মকাল বৃদ্ধি পেয়ে হচ্ছে ৬৮ !

জানাগিয়েছে এদিন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী প্রায় ৩৫১টি কৃষক উৎপাদক সংস্থাগুলির জন্য ১৪ কোটি টাকারও বেশি ইক্যুইটি অনুদানের সূচনা করবেন। এতে ১.২৪ লক্ষেরও বেশি কৃষক উপকৃত হবেন। প্রধানমন্ত্রী অনুষ্ঠান চলাকালীন কৃষক উৎপাদক সংস্থাগুলির প্রতিনিধিদের সঙ্গেও আলাপচারিতায় অংশ নেবেন এবং জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। আরও পড়ুনঃ আশা কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি, Online আবেদন, জেনে নিন বিস্তারিত