মমতা বন্দ্যোপাধ্যায় 'বিজেপি-র অক্সিজেন সাপ্লায়ার', তোপ অধীরের




মমতা বন্দ্যোপাধ্যায় "বিজেপি-র অক্সিজেন সাপ্লায়ার" বলে তোপ দাগলেন কেন্দ্রের বিরোধী দলনেতা তথা পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরি।



বুধবার NCP সুপ্রিমো শরদ পাওয়ারের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বলেন, "UPA আবার কী ? UPA বলে কিছু নেই।" তৃণমূলনেত্রীর এই মন্তব্যের প্রতিবাদে সরব হন অধীর।




সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে অধীর বলেন, যখন গোটা দেশে বিজেপি কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে এবং প্রতিটা দিন ওদের পরিস্থিতির অবনতি হচ্ছে, তখন মমতা বন্দ্যোপাধ্যায় ওদের অক্সিজেন জোগাতে চাইছেন। মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির অক্সিজেন সাপ্লায়ার হয়ে উঠেছেন। তাই বিজেপি ওঁর ওপর সন্তুষ্ট।




সুর চড়িয়ে অধীর চৌধুরী আরও বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায় কি জানেন না UPA কি ? আমার মনে হয়, উনি পাগলামি করছেন। উনি ভাবছেন গোটা ভারত বোধ হয়, 'মমতা-মমতা' স্লোগান তুলছে। কিন্তু, ভারত মানে শুধু পশ্চিমবঙ্গ নয়। রাজ্যে শেষ নির্বাচনে উনি যে কৌশল নিয়েছিলেন তা ধীরে ধীরে উন্মোচন হচ্ছে।"




কংগ্রেস নেতার কথায় মমতার শক্তি বৃদ্ধি পেয়েছে তার কারণ মোদিজি পাশে দাঁড়িয়েছেন। তাই উনি কংগ্রেসকে দুর্বল করার সব চেষ্টাই করছেন। শরদ পাওয়ার কংগ্রেসের বিরুদ্ধে কিছু বলেননি। উনি একজন বর্ষীয়ান নেতা। ওঁকে আমরা প্রচুর শ্রদ্ধা করি। এটা শরদ পাওয়ার ও অন্য দলের লোকেদের ফাঁদে ফেলার পূর্ব পরিকল্পিত চেষ্টা মমতা বন্দ্যোপাধ্যায়ের। উনি বিজেপির বিকল্প দেখাতে চাইছেন। আর এটাই বিজেপিকে বেশি ফায়দা দিচ্ছে।"