Latest Online Bengali News Portal

Breaking

Friday, December 31, 2021

শ্রীলঙ্কাকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ জয়ী টিম ইন্ডিয়া, অভিনন্দন BCCI সভাপতির

শ্রীলঙ্কাকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ জয়ী টিম ইন্ডিয়া, অভিনন্দন BCCI সভাপতির


under 19 team for winning the Asia Cup


এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েই ২০২১ সাল শেষ করল টিম ইন্ডিয়ার তরুণ দল। বছরের শেষ দিনে শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া চ্যাম্পিয়ন হওয়ার হ্যাটট্রিক করলো অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। আগামী বছরের মাঝামাঝি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের আসর। তার আগে আজ দুবাইয়ে শ্রীলঙ্কাকে এশিয়া কাপ ফাইনালে ৯ উইকেটে হারিয়ে মনোবল অনেকটাই বাড়িয়ে নিলো যশ ঢুল এর দল। এই নিয়ে রেকর্ড অষ্টমবার ভারত অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে চ্যাম্পিয়ন হলো।

বৃষ্টির কারণে পুরো ৫০ ওভারের খেলা ৩৮ ওভারে করার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৬ রান তোলে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ রান বোলার ইয়াসিরু রড্রিগো (১৯) এর। দুই অংকের রান করেন মাত্র চারজন ব্যাটসম্যান। অধিনায়ক ওয়াল্লালেগা করেন মাত্র ৯ রান। ভারতের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন ভিকি অস্তওয়াল, ২টি উইকেট নিয়েছেন কৌশল তাম্বে।

জবাবে ব্যাট করতে নেমে ডাকওয়ার্থ লুইস নিয়মের যাঁতাকলে ভারতের টার্গেট দাঁড়ায় ৩৮ ওভারে ১০২ রান, যা হারুনুর সিং (৫) এর উইকেট খুইয়েই তুলে নেয় তারা। ওপেনার রঘুবংশী (৬৭ বলে ৫৬) এবং সেমিফাইনালের নায়ক সেক রাশিদ (৪৯ বলে ৩১) অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন তারা। ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয়ী হয় তারা। 

ভারতের এই সাফল্যে উচ্ছ্বসিত বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। ওমিক্রন রিপোর্ট নেগেটিভ আসার পর এদিনই তিনি হাসপাতাল থেকে বেহালার বাড়িতে ফিরেছেন। যশ ঢুলরা এশিয়া কাপ জেতার একটু পরেই টুইটে সৌরভ লেখেন, "এশিয়া কাপ জয়ের জন্য ভারতের অনূর্ধ্ব ১৯ দলকে অভিনন্দন। ২০২০ সালের পর থেকে করোনার কারণে ১৫ মাস কোনও ক্রিকেট হয়নি। তারপরও এমনভাবে জয় সত্যিই প্রশংসনীয়। ক্রিকেটার, কোচ ও নির্বাচকমণ্ডলীর উদ্দেশে 'ওয়েল ডান' বলে বোর্ড সভাপতি আরও লিখেছেন, সেরা ক্রিকেটারদের নিয়ে দল গড়তে হয়েছিল খুব অল্প সময়ের মধ্যেই। এই সাফল্যে কৃতিত্ব রয়েছে ন্যাশনাল ক্রিকেট আকাডেমিরও।"

No comments:

Post a Comment