UNDP-র শুভেচ্ছা দূত নিযুক্ত হলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান





UNDP-র শুভেচ্ছা দূত নিযুক্ত হলেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। United Nations Development Programme ১লা জানুয়ারি ২০২২ থেকে আগামী এক বছরের জন্য জয়া আহসানকে এই গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব অর্পন করেছেন।




রাষ্ট্রসংঘের উন্নয়ন কর্মসূচি(ইউএনডিপি)-র শুভেচ্ছা দূত হিসেবে তিনি মূলত, 'এসডিজি' অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন। পাশপাশি, সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজে স্বেচ্ছাসেবক হিসেবে তাঁর অংশগ্রহণ চোখে পড়ে।




এই দায়িত্ব পেয়ে জয়া বলেন, "আমি ইউএনডিপির শুভেচ্ছাদূত হতে পেরে একদিকে যেমন আনন্দিত, আরেক দিকে ইউএনডিপির সাথে দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। আমাদের এই সুন্দর পৃথিবী রক্ষার জন্য যেই লক্ষ্যমাত্রা যা এসডিজি নামে পরিচিত, তা নির্ধারণ করা হয়েছে। ২০৩০ সালের মধ্যে সেটি অর্জন করতে হলে সবাইকে একসাথে কাজ করতে হবে। আর আমি আমার কাজের মধ্যে দিয়ে এই বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব। যেন আমরা সবাই মিলে বাংলাদেশ-সহ বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।"




দারিদ্র দূরীকরণ, নৈতিকতা, মূল্যবোধ ও সু-শাসন, সহনশীলতা, পরিবেশ, জ্বালানি ও লিঙ্গ সমতা নিয়ে সচেতনতা বাড়ানোর কাজ করবেন এই অভিনেত্রী। বাংলাদেশের মানচিত্র ছাড়িয়ে টলিউডেও এখন পরিচিত নাম জয়া আহসান।