PMJDY: প্রধানমন্ত্রী জন-ধন যোজনা অ্যাকাউন্ট থেকে শূন্য ব্যালেন্স সহ 10000 টাকার সুবিধা পেতে পারেন, কীভাবে?

PMJDY: প্রধানমন্ত্রী জন-ধন যোজনা অ্যাকাউন্ট থেকে শূন্য ব্যালেন্স সহ 10000 টাকার সুবিধা পেতে পারেন, কীভাবে? 




আপনার যদি একটি প্রধানমন্ত্রী জন-ধন যোজনা (PMJDY) অ্যাকাউন্ট থাকে তাহলে আপনাকে এমন একটি সুবিধা সম্পর্কে জানতে হবে যা আপনাকে আপনার জন ধন অ্যাকাউন্টে কোনো ব্যালেন্স ছাড়াই 10000 টাকা তোলার সুবিধা সহ বেশ কিছু আর্থিক সুবিধা দেয়।



উল্লেখ্য যে জন ধন অ্যাকাউন্টধারীরা 10,000 টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট (OD) সুবিধা পেতে পারেন। আগে ওভারড্রাফ্টের সীমা ছিল 5,000 টাকা। উল্লেখযোগ্যভাবে, আপনি শর্ত ছাড়াই 2,000 টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট পেতে পারেন। আপনি যদি ওভারড্রাফ্ট সুবিধা পেতে চান তবে আপনার জন ধন অ্যাকাউন্টের বয়স কমপক্ষে 6 মাস হওয়া উচিত। যদি অ্যাকাউন্টটি 6 মাসের কম পুরানো হয় তবে আপনি শুধুমাত্র 2,000 টাকা পর্যন্ত ওভারড্রাফ্ট পেতে পারেন। সরকার ওভারড্রাফ্টের বয়সসীমা ৬০ থেকে বাড়িয়ে ৬৫ বছর করেছে।



PMJDY অ্যাকাউন্টগুলি সরাসরি সুবিধা স্থানান্তর (DBT), প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনা (PMJJBY), প্রধানমন্ত্রী নিরাপত্তা বিমা যোজনা (PMSBY), অটল পেনশন যোজনা (APY), মাইক্রো ইউনিট ডেভেলপমেন্ট -র মতো অন্যান্য আর্থিক সুবিধাগুলির জন্যও যোগ্য। আরও পড়ুনঃ Breaking News: করোনার টিকা না নিলে বের হওয়া যাবে না বাড়ি থেকে, হতে পারে ৫০০ টাকা জরিমানা



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি 15 আগস্ট, 2014-এ তার স্বাধীনতা দিবসের ভাষণে PMJDY-এর ঘোষণা করেছিলেন। লোকেদের ব্যাঙ্কিং, রেমিট্যান্স, ক্রেডিট, বীমা, পেনশন এবং পেনশনের অ্যাক্সেস নিশ্চিত করার লক্ষ্যে 28 আগস্ট, 2014-এ এই প্রকল্পটি সারা দেশে চালু করা হয়েছিল। আরামদায়ক পদ্ধতিতে অন্যান্য আর্থিক পরিষেবা।

একটি মন্তব্য পোস্ট করুন

7 মন্তব্যসমূহ

thanks