সিপিআইএম এর ২৩ তম জেলা সম্মেলন, সিউড়িতে

সিপিআইএম



সেখ রিয়াজউদ্দিন, বীরভূম:- ভারতের কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদী র ২৩ তম বীরভূম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয় সিউড়ি রবীন্দ্রসদনে, চলবে ১৩ ও ১৪ ডিসেম্বর।

সম্মেলনের শুরুতে ঐতিহাসিক সফল কৃষক আন্দোলনকে সংগ্রামী অভিনন্দন জানিয়ে সিউড়ি শহর জুড়ে রঙীন লাল বেলুন ও লাল পতাকা শোভিত সুসজ্জিত মিছিল বের করা হয়। ৩৭৮ দিন ঐতিহাসিক ঐক্যবদ্ধ জানকবুল আন্দোলনের মাধ্যমে কেন্দ্রীয় সরকারকে পিছু হটতে বাধ্য করা হয়।

তিন কেন্দ্রীয় কৃষি আইন সংসদে বাতিল করা, নূন্যতম সহায়ক মূল্যের নিশ্চয়তা, আন্দোলনের সময় কৃষকদের বিরুদ্ধে রুজু করা মামলা, আন্দোলনের সময় শহীদ কৃষকদের পরিবারকে ক্ষতিপূরণ, বিদ্যুৎ বিল সংসদে পাস না করা। দাবি গুলি কেন্দ্রীয় সরকারকে মানতে বাধ্য করা দেশের কৃষক সমাজের ঐতিহাসিক বিজয়, সেই উপলক্ষে ও আয়োজিত আজকের বিজয় মিছিল বলে দলীয় সূত্রে জানা যায়।

সম্মেলনের শুরুতে দলীয় পতাকা উত্তোলন করেন ভারতের কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদী র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক সূর্য কান্ত মিশ্র।

এছাড়াও উপস্থিত ছিলেন সিপিআই এম কেন্দ্রীয় কমিটির সদস্য মহঃ সেলিম, ডাঃ রামচন্দ্র ডোম, দীপঙ্কর চক্রবর্তী, গৌতম ঘোষ, শ্যামলী প্রধান প্রমুখ ।