শিক্ষক নিয়োগ পরীক্ষা TET-র অ্যাডমিট কার্ড প্রকাশ, এখনি DOWNLOAD করুন 

TET


সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন সিবিএসই CTET - ctet.nic.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে কেন্দ্রীয় শিক্ষক যোগ্যতা পরীক্ষা (CTET) ডিসেম্বর 2021 পরীক্ষার প্রবেশপত্র প্রকাশ করেছে বলে আশা করা হচ্ছে। যে প্রার্থীরা পরীক্ষার জন্য নিবন্ধন করেছেন তারা CTET 2021 অ্যাডমিট কার্ডগুলি রিলিজ হয়েছে এখন আপনি তা ডাউনলোড করতে পারেন।



CTET সর্বশেষ বিজ্ঞপ্তি অনুসারে, CTET ডিসেম্বর অ্যাডমিট কার্ড 2021 সালের ডিসেম্বরের প্রথম সপ্তাহে আপলোড করা হবে এবং পরীক্ষাটি 16 ডিসেম্বর, 2021 থেকে 13 জানুয়ারী, 2022 এর মধ্যে কম্পিউটার ভিত্তিক মোডে অনুষ্ঠিত হবে। CTET 2021 দুটি শিফটে পরিচালিত হবে - সকাল 9.30 টা থেকে দুপুর 12 টা এবং দুপুর 2.30 থেকে বিকাল 5 টা পর্যন্ত।




প্রার্থীদের ই-প্রবেশপত্র (যারা ফি প্রদান করেছেন) এবং 16 ডিসেম্বর থেকে 31 ডিসেম্বর, 2021 পর্যন্ত পরীক্ষার তারিখগুলি বরাদ্দ করা হয়েছে, CTET ওয়েবসাইট -- ctet.nic.in-এ আপলোড করা হয়েছে।01-13 তারিখে পরীক্ষার তারিখ বরাদ্দ করা প্রার্থীদের জন্য প্রবেশপত্র জানুয়ারী 2022 যথাসময়ে আপলোড করা হবে।




অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, সমস্ত প্রার্থীদের জন্য CBSE CTET অ্যাডমিট কার্ড দুটি ধাপে আপলোড করা হবে। ভর্তির প্রথম ধাপের প্রবেশপত্রে শহরের তথ্য এবং পরীক্ষার তারিখ থাকবে যাতে প্রার্থীরা সেই অনুযায়ী একটি পরিকল্পনা করতে সক্ষম হন।



"পরীক্ষা কেন্দ্র এবং পরীক্ষার স্থানান্তর সংক্রান্ত তথ্য সহ দ্বিতীয় ধাপের প্রবেশপত্র পরীক্ষার 2 দিন আগে ওয়েবসাইটে পাওয়া যাবে। প্রার্থীদের তাদের প্রথম পর্ব এবং দ্বিতীয় পর্বের ই-প্রবেশপত্র উপরের থেকে ডাউনলোড করার পরামর্শ দেওয়া হচ্ছে।"



প্রার্থীদের তাদের অ্যাডমিট কার্ড ডাউনলোড করার জন্য তাদের আবেদন নম্বর এবং পাসওয়ার্ড সাবধানে নিজের সাথে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে। CTET-এর জন্য ই-অ্যাডমিট কার্ড ডাউনলোড করার পরে, প্রার্থীরা যদি তাদের বিশদ বিবরণ, ছবি এবং স্বাক্ষর বা নিশ্চিতকরণ পৃষ্ঠা থেকে ভিন্ন অন্য কোনো তথ্যের বিষয়ে কোনো অসঙ্গতি লক্ষ্য করেন, তাহলে তিনি প্রয়োজনীয় সংশোধনের জন্য CTET ইউনিটের সাথে যোগাযোগ করতে পারেন। প্রার্থীদের প্রবেশপত্রের নির্দেশাবলী সাবধানে পড়তে হবে এবং পরীক্ষার সময় সেগুলি অনুসরণ করতে হবে।



রিলিজ হওয়ার পর কিভাবে ডাউনলোড করবেন?

CTET - অফিসিয়াল ওয়েবসাইট ctet.nic.in-এ যান

প্রবেশপত্র ডাউনলোড করতে প্রদত্ত লিঙ্কে ক্লিক করুন

আপনার আবেদন নম্বর, জন্ম তারিখ এবং নিরাপত্তা পিন লিখুন

‘Submit’ বোতামে ক্লিক করুন এবং CTET অ্যাডমিট কার্ড 2021 ডাউনলোড করুন

ভবিষ্যতে ব্যবহারের জন্য এর একটি প্রিন্ট আউট নিন।