Latest Online Bengali News Portal

Breaking

Saturday, January 01, 2022

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা BCCI এর

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণা BCCI এর 

BCCI


দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম টেস্টে ১১৩ রানে প্রোটিয়াদের হারিয়ে ইতিমধ্যেই ১-০ তে এগিয়ে আছে তারা। পরবর্তী দুটি টেস্ট হবে ৩ জানুয়ারী জোহানেসবার্গে এবং ১১ জানুয়ারী কেপটাউনে। এরপরই টিম ইন্ডিয়া তিন ম্যাচের একদিনের সিরিজ খেলবে তাদের বিরুদ্ধে। প্রথম দুটি ম্যাচ হবে পারি এর বোলান্ড পার্কে ১৯ ও ২১ জানুয়ারী। তৃতীয় তথা শেষ ম্যাচ হবে ২৩ জানুয়ারী কেপটাউনে। আজ BCCI এর তরফে একদিনের সিরিজের দল ঘোষণা করা হলো। 


বিরাট কোহলির নেতৃত্ব ছাড়ার পর নবনিযুক্ত অধিনায়ক রোহিত শর্মা ফিট না থাকায় কেএল রাহুলকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে একদিনের সিরিজে। অন্যদিকে সহ-অধিনায়ক করা হয়েছে ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহকে। পাশাপাশি বহুদিন পর দলে ফিরেছেন সিনিয়র অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনও। সম্প্রতি টি-২০ ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে দলে জায়গা করে নিলেন এই অফস্পিনার। উইকেটকিপার হিসেবে রিসিভ প্যান্টের সঙ্গে থাকছেন ঈশান কিষান। দলে রয়েছেন চেন্নাই সুপার কিংসের হয়ে দুরন্ত পারফরম্যান্স করা ঋতুরাজ গায়কোয়ার।


ওডিআই সিরিজের জন্য ভারতীয় স্কোয়াডঃ  কেএল রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কওয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিশান (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, আর অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, প্রসিধ কৃষ্ণা, শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

3 comments: