Breaking

Thursday, November 25, 2021

#TomatoPrice রেকর্ড পরিমাণ দাম বৃদ্ধি পাওয়ার পর ট্যুইটারেও ট্রেন্ডিং টমেটো

রেকর্ড পরিমাণ দাম বৃদ্ধি পাওয়ার পর ট্যুইটারেও ট্রেন্ডিং টমেটো

TomatoPrice


অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকে বন্যার ফলে শহরে টমেটোর দাম বেড়েছে, যার দাম বেশিরভাগ বাজারে প্রতি কেজি 160 টাকা। চেন্নাইয়ের কোথাও তাজা টমেটো প্রতি কেজি 120 টাকার কম পাওয়া যাচ্ছে না, অবশ্য অন্যান্য জাতের টমেটো শহরের কিছু অংশে প্রতি কেজি 80 টাকায় বিক্রি হচ্ছে।


নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহে তীব্র ঘাটতির ফলে টমেটোর দাম রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেয়েছে। সোমবার কয়ম্বেদু পাইকারি বাজারে প্রায় দেড় গুণ কম টমেটো এসেছে। এটি গত ১৫ দিনের মধ্যে সবচেয়ে কম আমদানি ।


মান্দাভেলি, মাইলাপুর এবং নন্দনমের খুচরা বাজারগুলি প্রতি কিলোগ্রামে 140 - 160 টাকার মধ্যে টমেটো বিক্রি করছে, যেখানে অ্যাপ-ভিত্তিক মুদিখানা স্টার্টআপগুলি প্রতি কেজি 120 টাকায় টমেটো বিক্রি করছে৷


ময়লাপুরের সাউথ মাদা স্ট্রিটের এক বিক্রেতা জানান, রবিবার টমেটোর দাম প্রতি কেজি ২০০ টাকায় পৌঁছেছিলো।


সোমবার, শহরের পাইকারি বাজারে মাত্র 25 টি টমেটো ভর্তি ট্রাক আসে। প্রতিটিতে গড়ে 10 টন টমেটো ফেরি করা হয়েছে। সাধারণ দিনের তুলনায় আগমন কমপক্ষে 400 টন কমে গিয়েছে । কয়ম্বেদুতে টমেটো বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২৫ টাকা।


কয়ম্বেদুতে ফেডারেশন অফ হোলসেল ভেজিটেবল মার্কেট অ্যাসোসিয়েশনের সেক্রেটারি এস চন্দ্রান বলেছেন যে অন্ধ্রপ্রদেশ এবং কর্ণাটকের টমেটো চাষের জমিগুলি বৃষ্টি এবং বন্যার দ্বারা খারাপভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।


ইতিমধ্যে #TomatoPrice হ্যাশ ট্যাগ ট্যুইটারে ট্রেন্ডিং, নানান ব্যঙ্গচিত্র শেয়ার করা হচ্ছে টমেটোকে কেন্দ্র করে।

No comments:

Post a Comment