গ্রাহকদের সতর্ক বার্তা দিল SBI 




স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই) একটি নতুন পরামর্শ জারি করেছে তার গ্রাহকদের প্রতারণামূলক কাস্টমার কেয়ার নম্বর থেকে সতর্ক থাকার জন্য সতর্ক করে। “প্রতারণামূলক কাস্টমার কেয়ার নম্বর থেকে সাবধান। সঠিক কাস্টমার কেয়ার নম্বরের জন্য SBI-এর অফিসিয়াল ওয়েবসাইট দেখুন। কারও সাথে গোপনীয় ব্যাঙ্কিং তথ্য ভাগ করা থেকে বিরত থাকুন, "এসবিআই একটি টুইটে বলেছে।



এসবিআই একটি ভিডিওতে গ্রাহকদের অনলাইন প্রতারকদের থেকে তাদের অ্যাকাউন্ট নিরাপদ রাখার উপায়গুলিও পরামর্শ দিয়েছে।


SBI-এর মতে, গ্রাহকদের SBI কাস্টমার কেয়ার অফিসার হিসাবে জাহির করা অযাচাই করা নম্বর বা কলকারীদের থেকে কল করা উচিত নয়। SBI বলেছে যে গ্রাহকদের অবশ্যই সঠিক কাস্টমার কেয়ার নম্বরের জন্য ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে উল্লেখ করতে হবে।


এর আগেও এসবিআই তার গ্রাহকদের জাল কাস্টমার কেয়ার নম্বর এবং প্রতারণামূলক কল সম্পর্কে সতর্ক করেছিল।


SBI-এর 70,786 BC আউটলেট সহ ভারতে 22,230টি শাখা এবং 64,122টি ATM/CDM-এর বৃহত্তম নেটওয়ার্ক রয়েছে। ইন্টারনেট ব্যাঙ্কিং এবং মোবাইল ব্যাঙ্কিং ব্যবহারকারী গ্রাহকের সংখ্যা যথাক্রমে 94.4 মিলিয়ন এবং 21 মিলিয়নের কাছাকাছি। ইন্টিগ্রেটেড ডিজিটাল এবং লাইফস্টাইল প্ল্যাটফর্ম - YONO SBI-এর প্রায় 43 মিলিয়ন নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে, যা প্রতিদিন 12 মিলিয়ন লগইন করে। ডিজিটাল এজেন্ডাকে ত্বরান্বিত করে, 2021 সালের সেপ্টেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকে প্রতিদিন 27,000-এর বেশি নতুন ডিজিটাল সেভিংস ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হয়েছে৷ ডিজিটাল ঋণ দেওয়ার ক্ষেত্রে, ব্যাঙ্কটি FY22-এর দ্বিতীয় প্রান্তিক পর্যন্ত YONO মোবাইল অ্যাপের মাধ্যমে ₹43,000 কোটি মূল্যের ব্যক্তিগত ঋণ বিতরণ করেছে৷